Alexa সেতু’র গর্তে দুর্ভোগ চরমে

সেতু’র গর্তে দুর্ভোগ চরমে

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২১ ২৩ জানুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের মীরসরাইয়ে একটি গ্রামীণ সেতুর স্লাবে বড় গর্ত সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। অন্য এলাকা থেকে কোনো লোক যদি মোটরসাইকেল বা বাইসাইকেল নিয়ে আসলে তাদের বিপদের মুখে পড়তে হচ্ছে।

উপজেলার জোরারগঞ্জের ৩ নম্বর জোরারগঞ্জ ইউপির বড় মসজিদ এলাকার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ তাজপুর গ্রামে এ সেতুটির অবস্থান।

এলাকার মুছামিয়া, তাহের আহম্মদ ও মো. সাইফুল ইসলাম জানান, আশির দশকে নির্মিত এ সেতুটি দিয়ে দক্ষিণ তাজপুর, সাহেবপুর গ্রাম ও আবুরহাট বাজারে শিক্ষার্থীসহ প্রায় পাঁচ হাজার মানুষ প্রতিদিন চলাচল করে। সেতুটি ভেঙে যাওয়ায় যান ও জন চলাচল ব্যাহত হচ্ছে। কিন্তু দীর্ঘদিন ধরে এ সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও জনপ্রতিনিধিদের কোনো সু-দৃষ্টি হয়নি। ফলে এ সেতুদিয়ে চলাচলরত শিক্ষার্থীসহ জনসাধারণ যেকোনো মুহূর্তে দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবুল খায়ের মিয়া জানান, ঝুঁকিপূর্ণ এ সেতুটি পুনর্নির্মাণের জন্য এলজিআরডি’র কাছে চিঠি দেয়া হয়েছে। কিছুদিন আগে এলজিআরডি’র প্রকৌশলী সেতুটি পরিদর্শন করে গেছেন। দ্রুতই সেতুটি নির্মাণ করা হবে। 

এ ব্যাপারে ইউএনও মো. রুহুল আমিন বলেন, দক্ষিণ তাজপুর গ্রামের ঝুঁকিপূর্ণ সেতুটির ব্যাপারে আমি জেনেছি। সরেজমিনে পরিদর্শন করে সেতুটি পুনর্নির্মাণ অথবা সংস্কারের ব্যবস্থা করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ