Alexa নেই শুধু টাইগারদের ‘অভিষেক টেস্ট সেঞ্চুরিয়ান’

নেই শুধু টাইগারদের ‘অভিষেক টেস্ট সেঞ্চুরিয়ান’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৯ ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ২০:১৭ ২০ নভেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

২০০০ সালে নিজেদের অভিষেক টেস্ট ম্যাচ খেলেছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে সে ম্যাচে সেঞ্চুরি করে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছিলেন আমিনুল ইসলাম বুলবুল। ১৯ বছর পর দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশ ও ভারতের অভিষেক হতে যাওয়া ম্যাচে থাকছেন টাইগারদের প্রথম টেস্ট ম্যাচে খেলা প্রায় সবাই। কিন্তু থাকছেন না টাইগারদের অভিষেক টেস্ট ম্যাচের  সেই সেঞ্চুরিয়ান। এছাড়া আল শাহরিয়ার রোকনও থাকতে পারবেন না বলে জানা গেছে।

২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে বলতে গেলে এক মিলনমেলাই বসতে যাচ্ছে। শুক্রবার শুরু হতে যাওয়া এ ম্যাচকে বিশেষ করে তুলতে চেষ্টার কমতি নেই বিসিসিআই কর্তাদের। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি দু’দেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। এছাড়া বাংলাদেশের অভিষেক টেস্ট খেলা সব খেলোয়াড়কেও আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

মোটামুটি সবাই এরই মধ্যে কলকাতায় যাওয়ার প্রস্তুতি নিয়ে ফেলেছেন।  তবে প্রবাসে থাকা দুজন, আমিনুল ইসলাম বুলবুল ও আল-শাহরিয়ার রোকন সাড়া দিতে পারছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আমন্ত্রণে। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া নাইমুর রহমান দুর্জয় এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিবির এ পরিচালক বলেন, আমি আজকেই যাচ্ছি (কলকাতায়)। আকরাম ভাইও আজ যাচ্ছে। বাকীরা সবাই কালকে যাবে। দুর্ভাগ্যবশত দুজন মিস করবে। আমিনুল ইসলাম বুলবুল ভাই জানিয়েছেন উনি থাকতে পারবেন না।

এছাড়া তিনি আরো জানান, আল শাহরিয়ার রোকন বর্তমানে নিউজিল্যান্ডে আছেন। সেখান থেকে আসা কঠিন হবে তার জন্য। সেই সঙ্গে ভিসা করতে আরো সময় লাগবে। এ দুজন মিস করছে। তাছাড়া বাকিরা কালকের মধ্যে কলকাতা পৌঁছে যাবে।

টাইগারদের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল বর্তমানে আইসিসিতে কর্মরত আছেন। অস্ট্রেলিয়াতেই বছরের বেশিরভাগ সময় কাটাতে হয় তাকে। এছাড়া আরেক সাবেক ব্যাটসম্যান রোকন থাকেন নিউজিল্যান্ডে।

বাংলাদেশের অভিষেক টেস্টের ১১ ক্রিকেটার: শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন, আমিনুল ইসলাম বুলবুল, আকরাম খান, আল-শাহরিয়ার রোকন, নাইমুর রহমান দুর্জয় (অধিনায়ক), খালেদ মাসুদ পাইলট (উইকেটরক্ষক), মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন শান্ত, বিকাশ রঞ্জন দাস (মাহমুদুল হাসান)।

ডেইলি বাংলাদেশ/এএল