Alexa সেই ফুটফুটে শিশুটি এখন ইউএনও লুবনার মাতৃস্নেহে

সেই ফুটফুটে শিশুটি এখন ইউএনও লুবনার মাতৃস্নেহে

কিশোরগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৫ ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:৪১ ২৮ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে বৃদ্ধার কোলে ফেলে যাওয়া তিনদিনের ফুটফুটে শিশু এখন ইউএনও লুবনা ফারজানার হেফাজতে রয়েছে। তিনি শিশুটিকে তার বাসায় মাতৃস্নেহে রেখেছেন।

সোমবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিতে নিজের বাসায় নেন ইউএনও। এ নিয়ে আদালতের রায় আসার আগ পর্যন্ত তার হেফাজতে থাকবে শিশুটি।

আরো পড়ুন>>‘আসছি’ বলে নবজাতক ফেলে উধাও মা<<

জানা যায়, গত শুক্রবার উপজেলার বাসস্ট্যান্ড এলাকার দুর্জয় মোড়ে বাস থেকে তিনদিনের কন্যা শিশুসহ এক নারী নামেন। এরপর একটি দোকানে যান তিনি। ওই সময় দোকানের পাশে থাকা এক বৃদ্ধাকে নারী বলেন, আমি টয়লেটে যাব। শিশুটিকে আপনার কাছে রাখুন। শিশুটিকে বৃদ্ধার কোলে রেখে চলে যান ওই নারী। ঘটনার এক ঘণ্টা অতিবাহিত হলে শিশুটিকে নিয়ে বৃদ্ধার সন্দেহ হয়। পরে ওই বৃদ্ধা স্থানীয় আশরাফুল হোসেনকে বিষয়টি জানালে তিনি থানায় জিডি করেন। পরে ইউএনওকে বিষয়টি অবগত করে পুলিশ। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. বুলবুল আহমদকে শিশুটির চিকিৎসার দায়িত্ব দেয়া হয়।

ভৈরব থানার এসআই মো. মহসীন জানান, যুবক আশরাফুল শিশুটিকে থানায় নিয়ে আসেন। তার মুখে বিস্তারিত ঘটনা শুনে থানায় জিডি করে ইউএনকে জানানো হয়। পরে ইউএনও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে শিশুটিকে চিকিৎসা দেয়ার নির্দেশ দেন ইউএনও।

ভৈরবের ইউএনও লুবনা ফারজানা জানান, ঘটনা জানার পর পুলিশ ও হাসপাতালকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। শিশুটির চিকিৎসার পর এখন তার হেফাজতে রয়েছে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ