সুয়ারেজ-দেম্বেলের বিকল্প হিসেবে বার্সায় ব্রেথওয়েট

সুয়ারেজ-দেম্বেলের বিকল্প হিসেবে বার্সায় ব্রেথওয়েট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৭ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৪০ ২০ ফেব্রুয়ারি ২০২০

মার্টিন ব্রেথওয়েট

মার্টিন ব্রেথওয়েট

আনুষ্ঠানিকভাবে বার্সেলোনায় যোগ দিলেন ফরোয়ার্ড মার্টিন ব্রেথওয়েট। লেগানেস থেকে ১৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২৮ বছর বয়সী এই ডেনিশ ফুটবলারকের দলে ভেড়ালো কাতালানরা। 

২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ব্রেথওয়েট। তার ৩০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ নির্ধারণ করেছে বার্সা। 

চার্লস পেরেজের দল ছাড়ার পর লুইস সুয়ারেজ ও ওসমানে দেম্বেলের ইনজুরিতে আক্রমণভাগ নিয়ে চিন্তায় পড়ে গেছে কাতালান ক্লাবটি। বেশ কয়েকটি ব্যর্থ চেষ্টার পর অবশেষে ব্রেথওয়েটকে কিনতে সক্ষম হলো লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। 

জানুয়ারিতে নতুন ফরোয়ার্ড কেনার চিন্তা থেকে সরে আসে বার্সেলোনা। কিন্তু দেম্বেলের ইনজুরির কারণে একজন ফরোয়ার্ড কেনা তাদের জন্য অপরিহার্য হয়ে ওঠে। দলবদলের মৌসুম শেষ হলেও সোমবার নতুন একজন ফরোয়ার্ড কেনার জন্য বার্সেলোনাকে অনুমতি দেয় লা লিগা কর্তৃপক্ষ। 

বার্সেলোনার মূল টার্গেট ছিলো রিয়াল সোসিয়েদাদের উইয়িলান হোসে। কিন্তু তাকে কিনতে ব্যর্থ হয় বার্সা। এরপর অ্যাঞ্জেল রদ্রিগেজের পেছনে ছুটলেও তাকে নিতে পারেনি তারা। 

অবশেষে ব্রেথওয়েটকে দলে টানতে সমর্থ হলো বিশ্বের অন্যতম সেরা ক্লাবটি। চলতি মৌসুমে লেগানেসের হয়ে ২৭টি ম্যাচ খেলেছেন এ তারকা ফুটবলার। এসময় তিনি আটটি গোল করেছেন। 

মূলত ফরোয়ার্ড হলেও দলের প্রয়োজনে সেন্ট্রাল স্ট্রাইকার, অ্যাটাকিং মিডফিল্ডার বা লেফট উইঙ্গার হিসেবে খেলতে পারেন তিনি। ডেনমার্ক, ফ্রান্স ও ইংল্যান্ডেও খেলার অভিজ্ঞতা আছে অভিজ্ঞ ব্রেথওয়েটের। 

ডেইলি বাংলাদেশ/এম