সুশান্তের অ্যাকাউন্ট থেকে রিয়ার কাছে অর্থ স্থানান্তর হয়নি; দাবি ইডির

সুশান্তের অ্যাকাউন্ট থেকে রিয়ার কাছে অর্থ স্থানান্তর হয়নি; দাবি ইডির

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৬ ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১৭:৫৮ ১৩ আগস্ট ২০২০

সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী

বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী ও তার পরিবারকে। জিজ্ঞাসাবাদের পর ইডি খতিয়ে দেখছে সুশান্তের অ্যাকাউন্ট থেকে গত এক বছরে অর্থ তোলার বিষয়টি। যদিও ইডি সূত্রে জানা গেছে, সুশান্তের অ্যাকাউন্ট থেকে রিয়া বা তার পরিবারের সদস্যের অ্যাকাউন্টে সরাসরি কোনো টাকা স্থানান্তর হয়নি। 

ইডি জানিয়েছে, সুশান্তের কোটাক মাহিন্দ্রা ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫৫ কোটি টাকা তোলা হয়েছে। সূত্রের খবর, এজেন্সি এই টাকা তোলার বিষয়টি ট্যাক করছে। 

ইডি সূত্রের খবর, সুশান্তের অ্যাকাউন্ট থেকে গত আর্থিক বছরের প্রথমদিকে ১৫ কোটি টাকা তোলা হয়েছিল এবং তা ব্যবহার হয়েছে আয়কর ও ভ্রমণ-সংক্রান্তসহ অন্যান্য খাতে। সুশান্তের ব্যাংকে রিয়ার কোনো জয়েন্ট অ্যাকাউন্ট নেই। 

সূত্রের খবর, রিয়ার আয়ের চেয়ে ব্যয় বেশি ছিল। রিয়াকে তার আয় ও খরচের বিষয়ে জিজ্ঞাসা করা হয়, কারণ এই দুইয়ের মধ্যে কিছু গরমিল দেখা যায়। তাকে তার আয় ও বিনিয়োগের সমস্ত রেকর্ড জমা দিতে বলা হয়েছে। 

রিয়া এবং তার ভাই শৌভিক ফ্রন্ট ইন্ডিয়া ফর ওয়ার্ল্ড ফাউন্ডেশন ও ভিভিডরেজ রিয়ালিট্যাক্স প্রাইভেট লিমিটেড নামে দু'‌টি ফার্মের ডিরেক্টর। ২০২০ সালের জানুয়ারিতে তৈরি হয় হোয়াইল ফ্রন্ট ও ২০১৯ সালের সেপ্টেম্বরে তৈরি হয় ভিভিডরেজ। রিয়া এবং তার পরিবারের দ্বারা কেনা দু'‌টি সম্পত্তির বিষয়ও খতিয়ে দেখবে ইডি। 

সুশান্তের বাবার দায়ের করা অভিযোগে বলা হয়েছে, প্রয়াত অভিনেতার অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি গত এক বছরে আত্মসাৎ করা হয়েছে। যে ব্যক্তির অ্যাকাউন্টে গিয়েছে তার সঙ্গে সুশান্তের কোনো সম্পর্ক নেই। এছাড়াও সুশান্তের অ্যাকাউন্ট ও ক্রেডিট কার্ডও খতিয়ে দেখতে বলা হয়েছে।

এখন পর্যন্ত ইডি রিয়া, তার ভাই শৌভিক, বাবা ইন্দ্রজিত, তার ব্যবসার ম্যানেজার শ্রুতি মোদী, সুশান্তের বন্ধু সিদ্ধার্থ পিঠানি, সুশান্তের হাউস ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা  এবং সুশান্ত-রিয়ার চাটার্ড অ্যাকাউন্টেন্ট ও অভিনেতার বোন মিতু সিংকে জিজ্ঞাসাবাদ করেছে।

ডেইলি বাংলাদেশ/এনএ