Alexa সুপেয় পানি নেই রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারে, শিক্ষার্থীদের ক্ষোভ

সুপেয় পানি নেই রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারে, শিক্ষার্থীদের ক্ষোভ

মিম্মা রহমান রীতি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১০ ২৬ জুলাই ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের পানির ফিল্টারগুলো তিন মাস অন্তর পরিষ্কার করার নির্দেশনা থাকলেও দুই বছর আগে লাগানো ফিল্টারগুলো এখনো পরিবর্তন করা হয়নি। ফলে এগুলোতে জমে গেছে ময়লা ও আয়রন; বের হচ্ছে না পর্যাপ্ত পানি। সুপেয় পানি থেকে বঞ্চিত হচ্ছে গ্রন্থাগারে আসা শিক্ষার্থীরা। এ নিয়ে তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।  

শিক্ষার্থীদের অভিযোগ, ফিল্টারগুলো অনেকদিন যাবত অপরিষ্কার। অনেক শিক্ষার্থী ও কর্মকর্তা না জেনে এখান থেকে পানি পান করছে। ফলে পানিবাহিত রোগে ভুগছেন অনেকে। এ সমস্যার দ্রুত সমাধান না হলে শিক্ষার্থীদের চরম স্বাস্থ্যঝুঁকিতে পড়ার আশঙ্কা আছে।     

মরিয়ম খাতুন পলি নামের এক শিক্ষার্থী বলেন, অধিকাংশ সময় গ্রন্থাগারের ফিল্টার হতে পানিই পড়ে না। সংশ্লিষ্ঠদের বলেও কাজ হয়না। শিগগিরই এ সমস্যার সমাধান চান তিনি।   

গ্রন্থাগারের এক কর্মকর্তা বলেন, দুই বছর আগে এটি লাগানো হলেও এ যাবত একবারও পরিষ্কার করা হয় নি। তবে কয়েকদিনের মধ্যে পরিবর্তন করা হবে।  

এ বিষয়ে জানতে চাইলে গ্রন্থাগারের প্রশাসক ড. সুভাস চন্দ্র শীল বলেন,  ফিল্টারের সমস্যার কথা এই প্রথম জানলাম। এর সমাধানে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ