সুন্দরবনে চার জলদস্যু গ্রেফতার

সুন্দরবনে চার জলদস্যু গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৬ ৯ জুলাই ২০২০  

সাতক্ষীরার এসপির সংবাদ সম্মেলন

সাতক্ষীরার এসপির সংবাদ সম্মেলন

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগর থেকে চার জলদস্যুকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সুন্দরবন ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- সাতক্ষীরা শহরের মুনজিতপুরের মামুনুর রহমান ওরফে খোকা বাবু, সুলতানপুরের তৈয়বুর রহমান কামরান, সাইদুর রহমান সাইদ। দেবহাটা উপজেলার খেজুরবাড়িয়ার আলাউদ্দীন গাজী।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইন্স ড্রিল শেডে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন এসপি মো. মোস্তাফিজুর রহমান।

তিনি জানান,  এ দস্যু দলের নেতা নুনু মিয়া ভারতীয় নাগরিক। তিনি সুন্দরবনে দস্যুতা, অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। ২০ জুন সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কালিন্দী নদীতে শ্যামনগরের টেংরাখালী গ্রামের ৮-৯ জন জেলেকে অপহরণ করে ভারতে নিয়ে যায় জলদস্যুরা। এরপর বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করে তাদের ছেড়ে দেয়।

এসপি আরো জানান, খবর পেয়ে একাধিক অভিযান চালিয়ে নুনু মিয়ার দলের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ওই সময় নুনু মিয়া, প্রদীপ, মিঠুন দাস, আক্তার আলম গাজী, পান্না, বাপ্পীসহ দলের বাকি সদস্যরা পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা করেছেন। আসামিসহ তিনজনের জবানবন্দি নেয়া হয়েছে। দস্যু দলের বাকি সদস্যদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর