সুনামগঞ্জের সেই দম্পতির সুস্থতা কামনায় বরণ উৎসব

সুনামগঞ্জের সেই দম্পতির সুস্থতা কামনায় বরণ উৎসব

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৩ ৭ আগস্ট ২০২০  

মিন্টু রঞ্জন ধর ও হ্যাপি রাণী ধর

মিন্টু রঞ্জন ধর ও হ্যাপি রাণী ধর

সুনামগঞ্জের জগন্নাথপুরে জটিল রোগে আক্রান্ত স্বামী মিন্টু রঞ্জন ধরকে বাঁচাতে নিজের লিভার দিয়েছেন স্ত্রী হ্যাপি রাণী ধর। বছরের শুরুর দিকে এ ঘটনা আলোচিত হয়েছে জেলাজুড়ে। ভারতের দিল্লিতে দীর্ঘদিন চিকিৎসার পর সম্প্রতি সুস্থ হয়ে ফিরেছেন মিন্টু-হ্যাপি দম্পতি। এরপর তাদের নিয়ে পালন করা হয়েছে বরণ উৎসব।

বুধবার জগন্নাথপুরের শ্রী শ্রী বাসুদেব জিউর মন্দিরে এ উৎসবের আয়োজন করেছে আনন্দময়ী পূজা উদযাপন পরিষদ। উৎসবে উপস্থিত ছিলেন- জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নয়ন রঞ্জন বণিক, স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দিন প্রমুখ।

জানা গেছে, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর দীর্ঘদিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন। চিকিৎসকরা তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করার পরামর্শ দেন। অনেক খোঁজাখুঁজি ও আইনি জটিলতায় ডোনার না পেয়ে মিন্টু ধরের পাশে দাঁড়ালেন স্ত্রী হ্যাপি রাণী ধর। ঝুঁকি নিয়ে নিজের লিভার দিয়েছেন স্বামীকে। জানুয়ারি মাসের শেষ দিকে ভারতের রাজধানী দিল্লির বিএলকে হাসপাতালে মিন্টু রঞ্জন ধরের সফল অস্ত্রপচার হয়। সম্প্রতি এই দম্পতি সুস্থ হয়ে দেশে ফেরেন।

বরণ উৎসবেরর আয়েজক পরিষদের সদস্য অনন্ত গোপ বলেন, অসুস্থ স্বামীকে বাঁচাতে নিজের লিভার দান করে ভালবাসার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন হ্যাপি রাণী ধর। এই দম্পতির সুস্থ হয়ে ফিরে আসার আনন্দে আমরা বরণ উৎসবের আয়োজন করি। তাদের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করছি।

ডেইলি বাংলাদেশ/এআর