Alexa সুগার মিলের মেশিনে আটকে প্রাণ গেল শ্রমিকের

সুগার মিলের মেশিনে আটকে প্রাণ গেল শ্রমিকের

নাটোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১১ ১১ নভেম্বর ২০১৯  

নিরঞ্জন সাহা (ফাইল ছবি)

নিরঞ্জন সাহা (ফাইল ছবি)

নাটোরের লালপুর উপজেলায় নর্থ বেঙ্গল সুগার মিলে নিরঞ্জন সাহা নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত দেড়টার দিকে মাড়াই সচল করতে গিয়ে বেগাজ ক্যারিয়ারে আটকে এ দুর্ঘটনা ঘটে।

নিরঞ্জন সাহা উপজেলার গোপালপুর পৌরসভার মধুবাড়ি এলাকার বাসিন্দা। বাবার নাম বৈদ্যনাথ সাহা। রাতেই স্বজনরা তার মরদেহ নিয়ে গেছেন।

এ ঘটনায় মিলের মাড়াই কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর আখ সরবরাহ বন্ধ রাখতে সোমবার (১১ নভেম্বর) ভোর রাত থেকে মিল এলাকায় মাইকিং করেন কর্তৃপক্ষ। প্রায় চার ঘণ্টা পর মাড়াই আবারো চালু হয়েছে।

মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল কাদের জানান, রোববার দিবাগত রাত দেড়টার দিকে আখের ছোবড়ায় বেগাজ কেরিয়ার বন্ধ হয়ে যায়। মিল হাইস ফিটার নিরাঞ্জন সাহাসহ তিন শ্রমিক জমে থাকা অতিরিক্ত ছোবড়া অপসারণ করতে ক্যারিয়ারে ওঠেন। অসাবধানতাবশত সুইচ বন্ধ না করায় ছোবড়া ছড়ানোর সঙ্গে সঙ্গে বেগাজ কেরিয়ার চালু হয়ে যায়।

তিনি আরো জানান, এ সময় দুই শ্রমিক লাফিয়ে আত্মরক্ষা করতে পারলেও নিরাঞ্জন বের হতে পারেননি। পরে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

লালপুর থানার ওসি সেলিম রেজা বলেন, নর্থ বেঙ্গল সুগার মিলে দুর্ঘটনায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে শুনেছি। তবে এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ করেননি।

ডেইলি বাংলাদেশ/আরএম