Alexa সিলেট আওয়ামী লীগের নেতৃত্বে লুৎফুর-মাসুক

সিলেট আওয়ামী লীগের নেতৃত্বে লুৎফুর-মাসুক

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৩ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২০:২৪ ৫ ডিসেম্বর ২০১৯

লুৎফুর (বামে), মাসুক (ডানে)

লুৎফুর (বামে), মাসুক (ডানে)

সিলেটে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। এতে জেলার সভাপতি হিসেবে অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে নাসির উদ্দিন খানকে নির্বাচিত হয়েছেন। এছাড়া মহানগরের সভাপতি হিসেবে মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক জাকির হোসেন নির্বাচিত হন।

বৃহস্পতিবার বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে জেলা ও মহানগরের শীর্ষ চার পদের নাম ঘোষণা করেন দলের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সম্মেলনের শেষ পর্যায়ে শীর্ষ দুই পদে নিজেদের মধ্যে সমঝোতার জন্য ৩২ প্রার্থীকে ২০ মিনিট সময় বেধে দেয়া হয়। এতে বিষয়টি দলীয় সভানেত্রীর উপর ছেড়ে দেন তারা। পরে উপস্থিত কেন্দ্রীয় নেতারা দলীয় প্রধানের সঙ্গে পরামর্শ করে নতুন কমিটি ঘোষণা করেন।

এর আগে বেলা ১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর বাংলাদেশকে বাঁচতে হলে শেখ হাসিনাকে বাঁচতে হবে। সেই সঙ্গে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। 

তিনি বলেন, ২০২১ সালে ঐতিহ্যের সঙ্গে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে উন্নয়নশীল দেশের মডেল তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়া হবে। এজন্য সব নেতাকর্মীদের দলের স্বার্থে কাজ করতে হবে। 

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমানসহ সিলেট জেলা ও মহানগরের নেতারা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ