Alexa সিলেটে লবণের দাম বাড়ার গুজব, সংকট সৃষ্টি

সিলেটে লবণের দাম বাড়ার গুজব, সংকট সৃষ্টি

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১৪ ১৯ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেটে দাম বাড়ার গুজব ছড়ানোর পর সোমবার সন্ধ্যা থেকে লবণ কিনতে দোকানে দোকানে ভিড় করেছেন ক্রেতারা। ফলে নিমিষেই দোকানের লবণ ক্রেতাদের হাতে চলে গেছে। এছাড়া অনেক অসাধু ব্যবসায়ী লবণ মজুদ করায় শহরে কৃত্রিম লবণ সংকট সৃষ্টি হয়েছে।  

নগরীর বাসিন্দা আব্দুস সাত্তার জানান, হঠাৎ লবণের দাম বাড়ার খবরে অনেকে ৫০ থেকে ৬০ টাকা দামে লবণ কিনেছেন। রাত ৮টার পর থেকে নগরীর বিভিন্ন দোকানে আর লবণ পাওয়া যাচ্ছিল না। এরপর অসাধু ব্যবসায়ীরা ৩৫ টাকা কেজির লবণ ১২০ থেকে ১৫০ টাকা দামে বিক্রি করেছেন বলে শোনা গেছে। 

এদিকে সন্ধ্যায় গুজব ছড়ানোর পর থেকে বাজার মনিটরিংয়ে নামে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এ সময় নগরীর কালীঘাট এলাকা থেকে ৪৫০ কেজি লবণ উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে দুটি ভ্যান ও একটি রিকশাও উদ্ধার করা হয়। খবর পেয়ে পুলিশ পণ্যগুলো থানায় নিয়ে যায়।

সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, ফেইসবুকে কিছু সুবিধাবাদী মানুষ গুজব ছড়াচ্ছে। দেশে লবণ সংকটের কোনো ঘটনা ঘটেনি। এ গুজব থেকে সবাইকে সচেতন থাকতে হবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা বলেন, এটা পুরোটাই গুজব। যারা গুজব রটাবে, পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ