সিলেটে ভাষা শহিদদের স্মরণ

সিলেটে ভাষা শহিদদের স্মরণ

সিলেট প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৮ ২১ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

সিলেটে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহিদদের স্মরণ করা হয়েছে। ফুল হাতে শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ঢল নেমেছে কেন্দ্রীয় শহিদ মিনারে। 

নগরের বিভিন্ন প্রান্ত থেকে খালি পায়ে হেঁটে আসা মানুষগুলোর গন্তব্য ছিল শহিদ মিনার। কৃতজ্ঞ চিত্তে শহিদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের শ্রদ্ধার ফুলে ভরে গেছে শহিদ মিনারের বেদি। 

এর আগে দিবসের প্রথম প্রহরে শুক্রবার ১২টা ১মিনিটে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ। 

মুক্তিযোদ্ধা সংসদের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। এরপর নতুন ক্রম অনুযায়ী শ্রদ্ধা নিবেদন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। পরে একে একে বিভাগীয় কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, ডিসি, এসপি, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন প্রটোকল অনুযায়ী শ্রদ্ধা নিবেদন করে।

দিনের কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বের করা হয় প্রভাত র‌্যালি। র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়।  

এদিকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ বিভাগ। নগরীর কেন্দ্রীয় শহিদ মিনারে বসানো হয় পর্যাপ্ত সিসি ক্যামেরা। যান চলাচল বন্ধ রয়েছে নগরীর চৌহাট্টা থেকে শহিদ মিনার আশপাশের এলাকায়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ