সিলেটের মেয়রের কাছে ইন্টারনেট ব্যবসায়ীদের আকুতি

সিলেটের মেয়রের কাছে ইন্টারনেট ব্যবসায়ীদের আকুতি

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৭ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

সিলেটে সব বিদ্যুতের তার মাটির নিচে নিয়ে খুঁটি অপসারণ করছে সিটি কর্পোরেশন। এতে পুরো নগরীতে ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ইন্টারনেট সেবা অব্যাহত রাখতে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত বিদ্যুতের খুঁটি অপসারণ না করার আকুতি জানিয়েছে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো।

বুধবার সিলেট প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ আকুতি জানান সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইন সঞ্চালনের কাজ শেষ পর্যায়ে। এখনো ইন্টারনেটের তার খুঁটির উপর দিয়েই নেয়া হচ্ছে। এই অবস্থায় খুঁটি অপসারণ করলে নগরীতে ইন্টারনেট থাকবে না।

তারা বলেন, অ্যাসোসিয়েশনের আওতায় ৪০-৪৫টি কোম্পানি বিটিআরসি’র লাইসেন্স নিয়ে ইন্টারনেট সেবা দিচ্ছে। এসব কোম্পানির গ্রাহক সংখ্যা ৪০-৫০ হাজার। বিকল্প ব্যবস্থা না করলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি গ্রাহকরা অচল হয়ে পড়বেন।

বক্তারা আরো বলেন, মেয়র আমাদের নোটিশ দিয়ে জানান- আমরা যেন আম্বরখানা থেকে সার্কিট হাউস পর্যন্ত ইন্টারনেট কেবল সরিয়ে ফেলি। বিকল্প কোনো পদ্ধতি না রেখেই তিনি এ নোটিশ দেন। এ নিয়ে আমরা বারবার বৈঠক করেও ফলাফল পাইনি। ইন্টারনেট ক্যাবল ভূগর্ভস্থ করার খরচ পাঁচ গুণ বেড়ে যায়। যা গ্রাহকের পক্ষে বহন করা সম্ভব না। আমরা স্ট্রিট ল্যাম্পের সঙ্গে ইন্টারনেট কেবলের সংযোগ করে দেয়ার প্রস্তাব দিলে মেয়র প্রথমে সম্মত হলেও পরে সিদ্ধান্ত থেকে সরে আসেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের আহবায়ক মাসুদ রানা, যুগ্ম-আহবায়ক বাহার হোসেন, বিবিটিএস সিলেটের মার্কেটিং প্রধান জাকারিয়া হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর