সিলেটিদের দখলে থাকবে ওভাল

সিলেটিদের দখলে থাকবে ওভাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১০ ২৭ মে ২০১৯   আপডেট: ১৬:২৪ ২৭ মে ২০১৯

দুয়ারে কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। আর মাত্র তিনদিন বাকি। এরইমধ্যে প্রস্তুতির ম্যাচ দিয়ে শুরু হয়েছে ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি। এবারের বিশ্বকাপে বড় স্বপ্নই দেখছে মাশরাফী বিন মোর্ত্তজার দল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে কিন্তু বেশ কয়েকটি জায়গায় উন্নতি লক্ষ্য করা গেছে বাংলাদেশ ক্রিকেট দলের।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ শক্তিশালী সাউথ আফ্রিকার সঙ্গে রোববার লন্ডনের ওভালে অনুষ্টিত হবে। এদিন ইংল্যান্ডের সাপ্তাহিক ছুটি; সেই সুযোগে দেশকে সমর্থন জোগাতে প্রস্তুতি নিয়ে রেখেছেন সিলেটিরা। ব্রিটেনে ৬ লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছে। এর মধ্যে প্রায় ৯৭ ভাগই সিলেটের। 

ধারণা করা হচ্ছে ২৫ হাজার ৫শ দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামে সেদিন পুরো মাঠ জুড়ে বাংলাদেশী দর্শক থাকবেন। আয়োজকরা জানিয়েছেন ম্যাচের প্রায় সব টিকেট বিক্রি শেষ। লন্ডনে যেহেতু সাউথ আফ্রিকানদের তেমন বসবাস নেই। তাই পুরোটাই জুড়ে থাকবে বাংলাদেশ।

এর আগে গেল চ্যাম্পিয়ান্স ট্রফির বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে দর্শকদের কী পরিমাণ আগ্রহ ছিল—লন্ডনের ওভালে যারা কাছ থেকে দেখেছেন, তারাই ভালোভাবে বুঝতে পেরেছেন। ইংল্যান্ডের মাঠে ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে পুরো স্টেডিয়াম ছিল বাংলাদেশিদের দখলে।

আসর শুরুর বেশ কিছুদিন আগেই এই ম্যাচের সব টিকেট বিক্রি হয়ে গিয়েছিল। তারপরও দর্শকদের আগ্রহের কমতি ছিল না, ওভালের রাস্তায় প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

শুধু কি তাই, কেউ কেউ স্টেডিয়ামের পাশে রাস্তায় নেচে-গেয়ে প্রিয় বাংলাদেশকে সমর্থন দিয়েছিলেন। নিজের দেশকে সমর্থন জোগাতে এসে অনেকেই টিকেটের অভাবে মাঠে ঢুকতে পারেননি সেদিন, কিন্তু প্রিয় দলের সাফল্যে মাঠের বাইরে বসেই উদযাপন করেছিলেন।

গ্যালারিতে বাংলাদেশি দর্শকদের উপস্থিতি এতোটাই ছিল যে দেখে মনে হবে যেন এক টুকরো বাংলাদেশ। এবারো এর ব্যতিক্রম হবেনা। সদ্য আয়ারল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপা জেতা বাংলাদেশকে নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ অনেক উপরে। মাঠে তামিম মুশফিক সাকিবদের সমর্থন জোগাতে উপস্থিত হবেন বাংলাদেশিরা।

ডেইলি বাংলাদেশ/আরেএস/ এলকে/ আরএ/