সিরি আ জয়ের পথে আরেক ধাপ এগোলো জুভেন্টাস

সিরি আ জয়ের পথে আরেক ধাপ এগোলো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৫ ১ জুলাই ২০২০  

গোল করার পর রোনালদো

গোল করার পর রোনালদো

ইতালিয়ান সিরি আ যেন নিজেদের সম্পত্তি বানিয়ে নিয়েছে জুভেন্টাস। অন্তত গত কয়েকবছরের ফলাফল এমনই বলে। নিজেদের সাফল্যের ধারা বজায় রেখে মঙ্গলবার রাতে আরেকটি জয় তুলে নিয়েছে রোনালদোর দল। এই জয়ে শিরোপার পথে আরো এক ধাপ এগিয়ে গেল তারা। 

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখার মিশনে জেনোয়ার ঘরের মাঠে খেলতে নেমেছিল জুভেন্টাস। প্রথমার্ধে বেশ কিছু জোরালো আক্রমণ করলেও জেনোয়ার গোলরক্ষক মাত্তিয়া পেরিনকে পরাস্ত করতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালারা। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে এই দুজনের সঙ্গে ডগলাস কস্তার গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে তুরিনের ওল্ড লেডিরা।  

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে জুভদের পক্ষে প্রথম গোল করেন দিবালা। হুয়ান কোয়াড্রাডোর কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে জায়গা করে নিয়ে কোনাকুনি গড়ানো শটে দলকে এগিয়ে নেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগীজ তারকা রোনালদো। মিরালেম পিয়ানের কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন সিআর সেভেন। 

ম্যাচের ৭৩তম মিনিটে জেনোয়া শিবিরে শেষ আঘাত করেন কস্তা। ডি-বক্সের বাইরে পাওয়া বলটি দূরের পোস্ট দিয়ে কোনাকুনি শটে জালে জড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

মিনিট তিনেক পর আন্দ্রেয়া পিনামোন্তির গোলে শুধু ব্যবধানটা কমিয়েছে জেনোয়া।

একইদিনে তোরিনোর বিপক্ষে ঘুরে ম্যাচটি ২-১ ব্যবধানে জিতেছে লাৎসিও। ২৯ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে তারা। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান আরো শক্ত করেছে জুভেটাস।

ডেইলি বাংলাদেশ/এএল