Alexa সিরিজ বাঁচানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

সিরিজ বাঁচানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৩ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:৩৩ ১৭ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ উইকেটে বিধ্বস্ত হয়েছে ভারত। ঘরের মাঠে এমন হার সর্বশেষ কবে দেখেছে ভারত, তা হয়তো স্বয়ং নিজেরাই ভুলে গেছে। সমালোচনার তীরে বিদ্ধ ভারতীয় শিবির সম্মান বাঁচানোর লড়াইয়ে দুপুরে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে। 

মান বাঁচানোর পাশাপাশি লড়াইয়ে টিকে থাকার জন্য জয় ভিন্ন কোনো পথ খোলা নেই বিরাট কোহলিদের। রাজকোটে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা দুইটায়। 

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, রাজকোটের ম্যাচের গুরুত্ব সম্পর্কে ভারতীয় ক্রিকেটাররা যথেষ্ট সচেতন। মুম্বাই ম্যাচে ২৫৫ রানে অলআউট হওয়ার পরেও ১০ উইকেটে ম্যাচ হারতে হবে সেটা কারোর কল্পনাতেও ছিলো না। তবে আজ মাঠে নামার আগে সেই চিন্তা দূরে সরিয়ে রাখতে চাইছে টিম ইন্ডিয়া। 

বৃহস্পতিবার ঐচ্ছিক অনুশীলনে দেখা যায়নি অনেক তারকাকেই। বরং তারা ম্যাচের জন্য নিজেদের মতো করে তৈরি হচ্ছেন। অতীতের বিভিন্ন সিরিজের কথা স্মরণ করে এই অবস্থা থেকে ফিরে আসতে প্রতিজ্ঞাবদ্ধ কোহলি অ্যান্ড কোং। 

অন্যদিকে আজকের ম্যাচ জিতে ভারতের মাটিতে নতুন ইতিহাস গড়তে চাইছে অস্ট্রেলিয়া। কারণ, এর আগে ভারতের মাটিতে পরপর দুটি ওয়ানডে সিরিজ জেতার সুযোগ তারা ছাড়া আর কেউ পায়নি। তাই সুযোগটা কাজে লাগাতে চাইছেন গত ম্যাচে বল হাতে ভেল্কি দেখানো অ‌্যাডাম জাম্পা। তার দাবি, বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির দুর্বলতা বের করে ফেলেছেন তারা। আর মুম্বাইয়ের ম্যাচের মতো রাজকোটেও জাম্পার পাখির চোখ ভারত কাপ্তানের উইকেট।

ডেইলি বাংলাদেশ/এম