Alexa সিরিজ বাঁচাতে ভারতীয় শিবিরে দুই পরিবর্তন

সিরিজ বাঁচাতে ভারতীয় শিবিরে দুই পরিবর্তন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৯ ৭ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশের কাছে নাজেহাল হয়েছে স্বাগতিক ভারত। মাঠে যেমন টাইগারদের সামনে দাঁড়াতে পারেনি, মাঠের বাইরে ভক্ত-সমর্থকদের সমালোচনার তীরে বিদ্ধ হয়েছে ভারতীয় ক্রিকেটাররা। সে ম্যাচে ৭ উইকেটে হারা ভারতকে সিরিজ বাঁচাতে হলে আজ যেকোনোভাবে হার এড়াতেই হবে। এজন্য বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। দলে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে রোহিতবাহিনী।

দিল্লির উইকেট ছিল স্পিন সহায়ক। উইকেট ছিলো মন্থরগতির। তবে রাজকোটের পিচ সম্পূর্ণ ভিন্ন। বরাবরই মাঠটি রানপ্রসবা। আর সে সুযোগটি নিতে চায় দু'দলই। ব্যাটিং স্বর্গ রাজকোটে তাই ব্যাটিংয়ে প্রাধান্য দেবে স্বাগতিকরা।

বাংলাদেশের কাছে সিরিজ হার থেকে বাঁচতে একাদশে দুই পরিবর্তন আনতে পারে ভারত। নবীন অলরাউন্ডার শিবম দ্যুবের পরিবর্তে আজ একাদশে ঢুকতে পারেন হার্ডহিটার ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন।

গত ম্যাচে ভালো করতে পারেননি অনভিজ্ঞ পেসার খলিল আহমেদ। তিনি দলে জায়গা হারাতে পারেন। সেক্ষেত্রে মাঠে নামতে পারেন শার্দুল ঠাকুর।

জয়কেই একমাত্র লক্ষ্য নিয়ে মাঠে নামবে রোহিত অ্যান্ড কোং। তবে বিন্দুমাত্র ছাড় দেবে না মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মহারণে নামবে দু'দল।

ভারতের সম্ভাব্য একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ট (উইকেটরক্ষক), শিবম দ্যুবে/সাঞ্জু স্যামসন, ক্রুনাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, শার্দুল ঠাকুর/খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল।

ডেইলি বাংলাদেশ/এম