সিরাজগঞ্জে নৌকাডুবি, আরো চারজনের লাশ উদ্ধার

সিরাজগঞ্জে নৌকাডুবি, আরো চারজনের লাশ উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৭ ২৮ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় আরো চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার খাসকাউলিয়া আজিমুদ্দি মোড় ও ঘুসুরিয়া থেকে ওই চারজনের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে মোট নয়জনের লাশ উদ্ধার করা হলো।

এখনো তাদের পরিচয় পাওয়া যায়নি। তবে এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ১০ জন। ৫৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

চৌহালী ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে এনায়েতপুর ঘাট থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা চৌহালীতে যাওয়ার পথে স্থলচর এলাকায় পৌঁছালে প্রচণ্ড বাতাসের কবলে পড়ে। এ সময় ৭৩ জন যাত্রী নিয়ে নৌকাটি যমুনা নদীতে ডুবে যায়। স্থানীয়রা ৫৪ জনকে জীবিত ও পাঁচজনের লাশ উদ্ধার করে। এরমধ্যে তিনজনের লাশ স্থলচর, একজনের জোতপাড়া ও আরেকজনের লাশ কুকুরিয়া এলাকা থেকে উদ্ধার করা হয়। 

এদিকে বৃহস্পতিবার সকালে আজিমুদ্দি মোড় এলাকা থেকে দুইজন, স্থলচরে একজন ও ঘুসুরিয়ায় একজনের লাশ নদীতে ভেসে উঠলে এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে বাকি নিখোঁজ যাত্রীদের সলিল সমাধি হয়েছে।

জীবিত উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছেন, তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবি মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিলেন। নৌকায় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলায় নৌকাডুবির ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ ডিসি ড. ফারুক আহমেদ জানান, এমন একটি ঘটনার জন্য পুরো জেলাবাসী শোকাহত। নিহতের পরিবারকে ১০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। আহতদের সহায়তা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

ডেইলি বাংলাদেশ/আরএম