সিপিএলে ডাক পেয়েও গেলেন না তামিম

সিপিএলে ডাক পেয়েও গেলেন না তামিম

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪২ ১৫ জুলাই ২০২০   আপডেট: ১৫:৪৩ ১৫ জুলাই ২০২০

তামিম ইকবাল

তামিম ইকবাল

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। নিলামে ডাক না পেলেও পরবর্তীতে একটি ফ্র্যাঞ্চাইজি থেকে ডাক পেয়েছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। বেশ লোভনীয় অংকের পারিশ্রমিক দেয়ারও প্রস্তাব দেয়া হয় তাকে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ফ্র্যাঞ্চাইজিটিকে ‘না’ বলে দিয়েছেন তামিম। 

বুধবার দেশের এক গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই তথ্য জানিয়েছেন তামিম নিজেই। বেশ কিছু দিক বিবেচনা করে এই প্রস্তাব ফিরিয়ে দেয়ার কথা জানান তিনি। সিপিএলের এবারের আসরে খেলার জন্য ৯০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ৭৬ লাখ টাকারও বেশি) পারিশ্রমিকের প্রস্তাব পেয়েছিলেন বলে জানান দেশসেরা ওপেনার। 

এ ব্যাপারে তামিম বলেন, প্রস্তাবটি যথেষ্ট আকর্ষণীয় ছিল। তবে তাদেরকে না বলার আগে আমাকে অনেক কিছু ভাবনায় রাখতে হয়েছে। প্রথমত যেটা বলব, আমাদের দেশের করোনাভাইরাস পরিস্থিতি এখনো খুব ভালো না। আমি খেলতে যাওয়ার পর আমার পরিবারের কেউ করোনায় আক্রান্ত হলে দ্রুত ফিরে আসা খুব কঠিন। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জসহ সারা বিশ্বের বিমান যোগাযোগ এখনো স্বাভাবিক না। এত দুর্ভাবনা নিয়ে খেলাও কঠিন।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক আরো বলেন, ঈদের পর যদি ঢাকা প্রিমিয়ার লিগের খেলা শুরু হয় সেটাও আমাকে ভাবতে হয়েছে। কারণ আমার ক্লাব আমাকে ঘিরেই তাদের দল ও পরিকল্পনা সাজিয়েছে। সবকিছু মিলিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিপিএলের যে ফ্র্যাঞ্চাইজি আমার প্রতি আগ্রহ দেখিয়েছে তাদেরকে ধন্যবাদ জানিয়েই বলেছি যে বর্তমান পরিস্থিতিতে যাওয়া কঠিন।

করোনাভাইরাসের কারণে এবার সিপিএলের ৩৩ ম্যাচের সবকয়টিই ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় অনুষ্ঠিত হবে। সব দলের ক্রিকেটার থেকে শুরু করে ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে একই হোটেলে রাখা হবে। এর আগে ২০১৩ সিপিএলে সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলেছিলেন তামিম।

ডেইলি বাংলাদেশ/এএল