সিপিএলের ড্রাফটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নাসুম-রানা

সিপিএলের ড্রাফটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নাসুম-রানা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৯ ২৩ জুন ২০২০  

নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা

নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা

ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। এই টুর্নামেন্টের আগামি আসরের নিলামে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নাম উঠছে। এদের মাঝে দুই ক্রিকেটার প্রথমবারের মতো বাইরের দেশের কোনো ফ্র্যাঞ্চাইজি লিগের নিলামে সুযোগ পাচ্ছেন। তারা হলেন বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলা নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা। 

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠ মাতিয়েছেন নাসুম ও রানা। পুরো বিপিএল জুড়েই রানা বিধ্বংসী পেস বোলিং করেছেন। এছাড়া শুরু থেকেই দারুণ আঁটসাঁট বোলিংয়ে প্রতিপক্ষকে চেপে ধরেছেন নাসুম। সিপিএলে অংশগ্রহণের ব্যাপারে এই দুজনের যাবতীয় বিষয় দেখভাল করছে ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট।

আগামি বুধবার (২৪ জুন) সিপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। সেখানে নাসুম ও রানার বিড হবে ১০ম রাউন্ডে। দুজনের ভিত্তিমূল্য ১৫ হাজার ডলার। সিপিএলের দলগুলোর আগ্রহের উপর ভিত্তি করে এই পর্বে খেলোয়াড়দের ক্রয়মূল্য প্রতি ডাকে ৫ হাজার ডলার করে বাড়তে পারে।

এই নিলামে চ্যালেঞ্জার্স ও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদেরও নাম রয়েছে। পাশাপাশি আরো কিছু টাইগার ক্রিকেটারের নাম রাখা হয়েছে সিপিএলের ড্রাফটে। 

সবকিছু ঠিক থাকলে আগামী আগস্টে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর শুরু হতে পারে। সূচি অনুসারে ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর অষ্টম সিপিএলের পর্দা নামবে। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে আসরের সবগুলো ম্যাচই একটি ভেন্যুতে অনুষ্ঠিত হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এএল