সিনেমা হল খোলার অনুমতি চেয়ে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের চিঠি

সিনেমা হল খোলার অনুমতি চেয়ে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের চিঠি

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০২ ৩ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনার বিশেষ পরিস্থিরি পরে এই সময়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ভারত। বিভিন্ন অফিস, শপিংমল, দোকানসহ নানান প্রতিষ্ঠান খুললেও এখনো সিনেমা হল খোলার অনুমতি মেলেনি। এবার সিনেমা হল খোলার অনুমতি চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠালো মাল্টিপ্লেক্স অ্যসোসিয়েশন।

মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের চিঠিতে লেখা হয়েছে, তারা সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ শুরু করার পক্ষে একটা উদাহরণ হয়ে উঠতে পারে। সরকার ইতোমধ্যেই বিভিন্ন প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে। তারা সিনেমাহল খুলতে চান বলেও চিঠি উল্লেখ করেন।

অ্যসোসিয়েশনের পক্ষ থেকে আরো জানানো হয়েছেন, মাল্টিপ্লেক্স এই পেশায় প্রায় ২ লাখ মানুষ কাজ করেন। তারা করোনার এই বিশেষ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত। ১০ লাখেরও বেশি মানুষ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। দিন দিন তাদের ক্ষতির পরমাণ বেড়েই চলেছে। সিনেমা হল খুললে ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকটা অংশ সচল হবে।

চিঠিতে লেখা হয়, বিনোদন শিল্প এই পরিস্থিতিতে বড় চ্যালেঞ্জের মুখ রয়েছে। তাই সরকারের সাহায্য প্রয়োজন। সিনেমা হল খোলার পরেও সবকিছু স্বাভাবিক হতে ৩-৬ মাস সময় লাগবে। সরকারের সহযোগিতা পেলে আমরা সব সমস্য সামলে নিতে পারবো।

চিঠিতে উদাহরণ হিসেবে- ইতালি, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে সিনেমা হলগুলি যে খুলে দেয়া হয়েছে সেকথা তুলে ধরা হয়েছে।

প্রসঙ্গত গত ২৫ মার্চ থেকে ভারতে করোনার বিশেষ পরিস্থিতি ঘোষণা করা হয়। তারপর থেকে বন্ধ রয়েছে সিনেমা হল। এই পরিস্থিতিতে অনেক সিনেমাই ওটিটি প্লার্টফর্মে মুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস