সিট নিয়ে বিমানে কোনো সমস্যা নেই: প্রতিমন্ত্রী

সিট নিয়ে বিমানে কোনো সমস্যা নেই: প্রতিমন্ত্রী

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৯ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, অভিযোগ ছিল বিমানে সিট মেলে না তবু খালি যায়। এ সমস্যা সমাধান করা হয়েছে। দালালরা অনলাইনে টিকেট কিনে অন্যান্য এয়ারলাইন্সে বিক্রি করতো। তাদের শনাক্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে। এখন বিমানে কোনো সমস্যা নেই।

বুধবার বিকেলে সিলেট নগরীর অভিজাত হোটেলে সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে ফ্লাইট চালু এবং পণ্য আমদানি-রফতানি কার্যক্রম সহজ করার লক্ষ্যে গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। সিলেট চেম্বার অব কমার্স এর আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, তিন মাসে বাংলাদেশ বিমান দুই কোটি টাকা আয় করেছে। এটা আমাদের বড় অর্জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টা ও আন্তরিকতায় বিমানের সেবা বাড়ানো হচ্ছে। এরইমধ্যে তিনটি অত্যাধুনিক বিমান আনা হয়েছে। জুনে আরো দুইটি কেনা হবে। সৈয়দপুরে আরেকটি আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে।

সিলেটের পর্যটন শিল্প প্রসঙ্গে তিনি আরো বলেন, পর্যটন ক্ষেত্রে যে সম্ভাবনা রয়েছে সরকার সে অনুযায়ী পদক্ষেপ নিয়েছে। পরিকল্পনা অনুযায়ী কাজ করে এ শিল্পকে বাংলাদেশের ব্র্যান্ডিং হিসেবে তৈরি করা হবে। সিলেটের প্রতিটি পর্যটন কেন্দ্রকে ডিজিটালাইজেশন, দৃষ্টিনন্দন ও পর্যটকদের সব ধরনের সুযোগ-সুবিধার জন্য কাজ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ থেকে ছাতক পর্যন্ত রোপওয়েটি পর্যটন মন্ত্রণালয়ের অধীনে আনা হবে। সিলেটের যে রোপওয়ে রয়েছে তা আগে পাথরের কাজে লাগতো। এ প্রজেক্ট এখন তাদের নেই।

ডেইলি বাংলাদেশ/এমআর