সিটি ছেড়ে বায়ার্নের পথে সানে

সিটি ছেড়ে বায়ার্নের পথে সানে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৯ ৩ জুলাই ২০২০  

লিরয় সানে

লিরয় সানে

পেশাদার ক্যারিয়ারটা জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগাতেই শুরু করেছিলেন লিরয় সানে। দুই মৌসুম শালকে’তে কাটিয়ে ২০১৬ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন তিনি। এখানে পাঁচ মৌসুম কাটিয়ে ফের বুন্দেসলিগায় খেলতে চলেছেন তিনি। তবে শালকে নয়, এবার সানেকে দেখা যাবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের জার্সিতে। 

সম্প্রতি বায়ার্নের সঙ্গে ৫ বছরের চুক্তি সম্পন্ন করেছেন সানে। প্রাথমিকভাবে দুই পক্ষের মাঝে ৪৪.৭ মিলিয়ন পাউন্ডের চুক্তি হয়েছিল। তবে সেই চুক্তি ৫৪.৮ মিলিয়ন পাউন্ডে উন্নীত হতে পারে বলে শোনা যাচ্ছে।

চুক্তি করার পর বায়ার্নকে ‘বড় লক্ষ্যের সেরা ক্লাব’ হিসেবে উল্লেখ করেছেন সানে। তিনি বলেন, ‘বায়ার্নের হয়ে আমি সম্ভাব্য সব ধরণের শিরোপাই জিততে চা। তবে চ্যাম্পিয়নস লিগের প্রতি বেশি প্রাধান্য থাকবে।’ 

গত বছর ম্যানচেস্টার সিটির ঘরোয়া ট্রেবল জয়ে দলের অন্যতম অংশ ছিলেন সানে। তবে চলতি মৌসুমে চোটের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে তাকে। সিটিজেনদের জার্সিতে প্রিমিয়ার লিগে সবমিলিয়ে ১৩৫ ম্যাচ খেলেছেন এই ফুটবলার। ৩৯ গোলের পাশাপাশি ৪৫টি অ্যাসিস্ট করেছেন তিনি। 

জার্মানি জাতীয় দলের হয়েও খেলেছেন সানে। এখন পর্যন্ত জার্মানদের হয়ে ২১ ম্যাচ খেলা সানে আগামী সপ্তাহে বায়ার্নের সঙ্গে অনুশীলন শুরু করবেন। তবে ঠিকানা পরিবর্তন করায় চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না তিনি। 

ডেইলি বাংলাদেশ/এএল