Alexa সিগারেটের প্যাকেটে প্যাঁচানো ছিল ৫৭ সোনার বার

সিগারেটের প্যাকেটে প্যাঁচানো ছিল ৫৭ সোনার বার

প্রকাশিত: ১৭:২৪ ২৯ জুলাই ২০১৮   আপডেট: ১৭:২৪ ২৯ জুলাই ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই যাত্রীর ব্যাগে থাকা সিগারেটের প্যাকেটে হলুদ স্কচটেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় ৫৭টি সোনার বার জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মচারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। 

এরা হলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ক্লিনিং শিফট ইনচার্জ জামাল উদ্দিন পাটোয়ারি এবং দুই যাত্রী মো. একরামুল হক ও জাহিদুল হক সালমান ভূঁইয়া।

রোববার সকাল নয়টার দিকে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম এই অভিযান চালায়।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার ও প্রিভেনটিভ টিমের প্রধান অথেলো চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জব্দকৃত প্রতিটি বারের ওজন ছিল ১০ তোলা করে। মোট ৬ কেজি ৬৩০ গ্রাম সোনা পাওয়া যায়। বাজারে এর আনুমানিক মূল্য ৩ কোটি ৩২ লাখ টাকা।

তিনি জানান, ওই দুই যাত্রী এমিরেটসের একটি ফ্লাইটে সকালে দুবাই থেকে ঢাকা আসেন। তারা বিমানবন্দর ভবনের তৃতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এয়ার লাউঞ্জের পাশে একটি মসজিদে ঢোকেন। পরে সেখানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মী জামাল যান। তাদের মধ্যে সোনা লেনদেনের কথা ছিল। গোপন খবর পেয়ে সেখানে প্রিভেনটিভ টিমের সদস্যরা হাজির হন। পরে যাত্রী দুজনের ব্যাগ তল্লাশি করে সোনা পাওয়া যায়।

ডেইলি বাংলাদেশ/এসআই