‘সাহেব’ এর শেষকৃত্য আজ

‘সাহেব’ এর শেষকৃত্য আজ

কলকাতা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১১:৩৯ ১৯ ফেব্রুয়ারি ২০২০

কলকাতার গল্ফ ক্লাব রোডের বাড়িতে তাপস পালের মরদেহ

কলকাতার গল্ফ ক্লাব রোডের বাড়িতে তাপস পালের মরদেহ

রাষ্ট্রীয় মর্যাদায় আজ (বুধবার) টালিউডের ‘সাহেব’ খ্যাত অভিনেতা তাপস পালের শেষকৃত্য সম্পন্ন হবে। এদিন কেওড়াতলা মহাশ্মশানে তার অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন হবে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, গল্ফ ক্লাব রোডের বাড়ি থেকে ভক্ত ও অনুরাগীরা শেষ শ্রদ্ধা জানাতে বেলা ১১টায় তার দেহ নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনে। রবীন্দ্র সদন চত্বরে তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাবেন রাজ্যের একাধিক নেতা কর্মীরা। সেই সঙ্গে থাকবেন বিশিষ্ট ব্যক্তি এবং টালিউডের শিল্পী ও কলাকুশলীরাও। 

তবে মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি রবীন্দ্র সদনে তাকে শেষ শ্রদ্ধা জানাতে যাবেন কি না তা এখনো জানা যায়নি। এদিন তাপস পালের শেষযাত্রার জন্য প্রয়োজনীয় পুলিশি ব্যবস্থাও নেয়া হয়েছে বলে জানা যায়।

মঙ্গলবার ভোরে তাপস পালের মৃত্যুর খবর শুনে শোক জ্ঞাপন করেছিলেন মুখ্যমন্ত্রী। শোক বার্তায় তিনি লেখেন, তার প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হল। আমি প্রয়াত তাপস পালের আত্মীয় পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছিল অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পালের। ওই দিন রাতেই তার দেহ বিমানে মুম্বাই থেকে কলকাতায় নিয়ে আসা হয়। সরকারি ব্যবস্থাপনাতেই দেহ পৌঁছায় অভিনেতার গল্ফ ক্লাব রোডের বাড়িতে। সেখানে তাপস পালকে শেষ শ্রদ্ধা জানান টালিউডের শিল্পী ও কলাকুশলীরা।

‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ‘সাহেব’ সিনেমার জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। অভিনেতা হিসেবে বাংলাদেশেও অধিক জনপ্রিয় তিনি। 

ডেইলি বাংলাদেশ/টিএএস