সাহারা খাতুনকে ব্যাংকক নেয়া হচ্ছে দুপুরে

সাহারা খাতুনকে ব্যাংকক নেয়া হচ্ছে দুপুরে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:১২ ৬ জুলাই ২০২০   আপডেট: ১১:২৭ ৬ জুলাই ২০২০

সাহারা খাতুন। ফাইল ছবি

সাহারা খাতুন। ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য সোমবার দুপুর ১টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ব্যাংকক নেয়া হবে।

এদিন সাহারা খাতুনের ভাগিনা ও ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, এয়ার অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষের সিডিউল অনুযায়ী, সোমবার দুপুর ১টায় এয়ার অ্যাম্বুলেন্স ছাড়ার কথা রয়েছে। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসার বিষয়ে সাহারা খাতুনের সব খোঁজখবর নিচ্ছেন।

মজিবুর রহমান বলেন, সাহারা খাতুনকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে (Bumrungrad international hospital Bangkok) নেয়া হচ্ছে।  প্রথম দিকে ভিসা নিয়ে একটু ঝামেলা হয়েছিল, তবে এখন কোনো ঝামেলা নেই। সাহারা খাতুনের শারীরিক অবস্থা বর্তমানে আগের মতোই আছে।

তিনি আরো বলেন, আমার খালার সঙ্গে আমরা দুজন যাচ্ছি। সাহারা খাতুনের ভাতিজা আনিসুর রহমান ও (আমি) তার ভাগিনা মজিবুর রহমান। আমরা যারা যাচ্ছি, তাদের সেই দেশের নিয়ম অনুযায়ী করোনার কারণে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

মজিবুর রহমান বলেন, আপাতত এখন পারিবারিক উদ্যোগেই উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেয়া হচ্ছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম থেকেই সাহারা খাতুনের সব খোঁজখবর নিচ্ছেন। তিনি তার চিকিৎসার বিষয়ে সবকিছুই জানেন। তার অনুমতিক্রমে ও সহযোগিতায় সাহারা খাতুনকে ব্যাংককে নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী ইউনাইটেড হাসপাতালের সব খরচও বহন করেছেন।

প্রসঙ্গত, গত ২ জুন সাহারা খাতুনকে জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানে অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। তার শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে গত ২৬ জুন সাহারা খাতুনের হার্টবিট কমে গিয়ে শারীরিক অবস্থার অবনতি হলে সকাল ১১টার দিকে ফের আইসিইউতে নেয়া হয়। 

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর