সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা

সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৯ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২১:২১ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

৪১ লাখ ৪২ হাজার টাকা আত্মসাতের অভিযোগে সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তওহীদুর রহমানসহ দু’জনের বিরুদ্ধে দু’টি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর আসামি হলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান বেনিভোলেন্ট এন্টারপ্রাইজের মালিক মো. শাহিনুর রহমান।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে মামলা দুটির অনুমোদন দেয়া হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান। খবর- বাসস

দুদক সূত্র জানায়, ডা. তওহীদুর রহমান সাতক্ষীরা মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুল (ম্যাটস) ও সাতক্ষীরা ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) সাবেক অধ্যক্ষ। দুদক অনুসন্ধানে জানতে পেরেছে- তিনি শাহিনুরের সঙ্গে যোগসাজশে ২০১৭-১৮ অর্থবছরে ম্যাটসের জন্য নিম্নমানের খেলাধুলার সামগ্রী বেশি দামে ২০ লাখ ৮০ হাজার ৬৫০ টাকা ক্রয় দেখিয়ে এবং একই অর্থবছরে আইএইচটির কেনাকাটায় অনিয়ম করে ২০ লাখ ৬১ হাজার ১৫০ টাকা আত্মসাৎ করেন।

অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন কমিশনের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান ও উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান। শিগগিরই মামলা দুইটি দায়ের করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ