সাবেক মিস ইন্ডিয়া আজ নিঃসঙ্গ!

সাবেক মিস ইন্ডিয়া আজ নিঃসঙ্গ!

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ২৮ মে ২০২০  

সাবেক মিস ইন্ডিয়া সোনু ওয়ালিয়া

সাবেক মিস ইন্ডিয়া সোনু ওয়ালিয়া

মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় ১৯৮৫ সালে অংশ নিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট জয় করে নেন সোনু ওয়ালিয়া। দিল্লিতে জন্ম নেয়া সোনু মডেলিং করতেন কলেজে থাকতেই। এরপর মনোবিদ্যায় স্নাতক, পড়েছেন সাংবাদিকতাও। তবে কোনওটিকেই পেশা না করে তিনি পা রেখেছিলেন মডেলিং দুনিয়ায়। কিন্তু বলিউডের স্বীকৃতি পাননি সোনু ওয়ালিয়া।

মিস ইন্ডিয়া হওয়ার তিন বছর পর নায়িকা হিসেবে বলিউডে পা রাখেন সোনু। প্রথম ছবি ‘আকর্ষণ’ মুক্তি পায় ১৯৮৮ সালে। তার আগে ১৯৮৬ সালে তিনি অভিনয় করেছিলেন ‘শর্ত’ ছবিতে। সেখানে তাকে দেখা গিয়েছিল একজন মডেলের ভূমিকায়।

১৯৮৮ সালে সোনু অভিনয় করেছিলেন ‘খুন ভরি মাঙ্গ’ নামের ছবিতে। রেখা, কবীর বেদির পাশাপাশি নবাগতা হিসেবে তিনি বেশ নজর কেড়েছিলেন সেসময়। বক্স অফিসে সুপারহিট হয় এটি। সেরা পার্শ্বনায়িকা হিসেবে পুরস্কৃতও হন সোনু।

আশি ও নব্বইয়ের দশকে পর পর বেশ কিছু ছবিতে অভিনয় করার সুযোগ পান সোনু। তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হল ‘মহাদেব’, ‘তুফান’, ‘ক্লার্ক’, ‘খেল’, ‘ফৌজি’ এবং ‘সাহিবান’। তবে কোনো ছবিতেই সোনু ‘খুন ভরি মাঙ্গ’র জনপ্রিয়তার কাছে পৌঁছাতে পারেননি।

বি আর চোপড়া পরিচালিত ‘মহাভারত’ ছবিতে চিত্রাঙ্গদার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। পাশাপাশি, দূরদর্শনে ‘বেতাল পঁচিশি’ সিরিয়ালেও দর্শকদের মন জয় করেছিলেন সোনু।

ছবিতে সাহসী ও খোলামেলা দৃশ্যে অভিনয় করতেন তিনি। ‘আকর্ষণ’ ছবিতে তার একটি চুম্বনদৃশ্য ঘিরে সে সময় যথেষ্ট বিতর্ক দেখা দিয়েছিল। কিন্তু ক্রমশ বলিউডে কাজের সুযোগ কমতে থাকে। শেষে বাধ্য হয়ে বি গ্রেডের ছবিতে অভিনয় করেন সোনু। তারপর এক সময় হারিয়েই যান চলচ্চিত্র থেকে।

২০০০ সালে সোনু বিয়ে করেন আমেরিকার হোটেল ব্যবসায়ী ও প্রযোজক সূর্যপ্রতাপ সিংহকে। বিয়ের পর সোনু আমেরিকাতেই বসবাস শুরু করেন। কিন্তু ১০ বছরের মধ্যেই ২০১০ সালে কিডনির অসুখে মারা যান সূর্যপ্রতাপ। স্বামীর মৃত্যুর পরে অনেকটাই নিঃসঙ্গ সাবেক এ মিস ইন্ডিয়া।

ডেইলি বাংলাদেশ/এনএ