সান সিরোয় বিধ্বস্ত জুভেন্টাস

সান সিরোয় বিধ্বস্ত জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৬ ৮ জুলাই ২০২০  

হারের পর হতাশ রোনালদো

হারের পর হতাশ রোনালদো

ইতালিয়ান সিরি আ’তে টানা জয়ে বেশ উড়ছিল জুভেন্টাস। তবে তাদের এই জয়রথ ভূপাতিত হয়েছে সান সিরোয়। ঘুরে দাঁড়ানোর দারুণ এক গল্প রচনা করে জুভদের হারিয়েছে এসি মিলান। মঙ্গলবার রাতে রোনলাদোদের ৪-২ ব্যবধানে হারিয়েছে দলটি।

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে পাওলো দিবালাকে পায়নি জুভেন্টাস। তার জায়গায় আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েনকে নিয়ে এসি মিলানের ঘরের মাঠে খেলতে নামে জুভরা। গোলশূন্য প্রথমার্ধে তুরিনের দলটির হয়ে একমাত্র অন টার্গেট শটটি তিনিই নিয়েছিলেন। তবে হিগুয়েনকে সফলতার মুখ দেখতে দেননি মিলান গোলরক্ষক।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দেখা যায় গোল বন্যা। দ্বিতীয়ার্ধের শুরুতেই আদ্রিয়াঁ রাবিওটের একক নৈপুণ্যে এগিয়ে যায় জুভেন্টাস। ৪৭তম মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ন্ত্রণে নেন রাবিওট। এরপর মিলানের পাঁচ খেলোয়াড়কে এড়িয়ে ডি-বক্সের মুখ থেকে বুলেট গতির শটে দর্শনীয় এক গোল করেন এই ফরাসি মিডফিল্ডার।

৫৩তম মিনিটে স্কোরকার্ডে নাম তোলেন রোনালদো। হুয়ান কুয়াদরাদোর উঁচু করে বাড়ানো বল হেড করে ক্লিয়ার করার চেষ্টা করেছিলেন মিলানের দুই সেন্ট্রাল ডিফেন্ডার। কিন্তু কেউই বল পাননি, দুজনের ফাঁক দিয়ে বল পেয়ে যান রোনালদো। এরপর নির্বিঘ্নে সারেন বাকি কাজ। চলতি আসরে সিআর সেভেনের এটি ২৬তম গোল।

ম্যাচের বাকি গল্পটা শুধুই মিলানের। ৬২তম মিনিটে ডি-বক্সের মাঝে হ্যান্ডবল করেন লিওনার্দো বোনুচ্চি। ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজার রেফারি। স্পট কিক থেকে দলকে ম্যাচে ফেরাতে ভুল করেননি জ্বলাতান ইব্রাহিমোভিচ।

মাত্র তিন মিনিট পর ফের গোল করে সমতা ফেরান মিলানের ফ্রাঙ্ক কেসি। পরের মিনিটে আবারো গোল! এবার আন্তে রেবিচের কাছ থেকে বল পেয়ে কাছের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লিয়াও।

জুভেন্টাসের কফিনে ৮০তম মিনিটে শেষ পেরেক ঠুকতে সাহায্য করেন জুভেন্টাসের ডিফেন্ডার আলেক্স সান্দ্রো। নিজেদের ডি-বক্সে গোলরক্ষককে বল এগিয়ে দেন তিনি। কিন্তু ক্ষীপ্রতার সঙ্গে বলের নিয়ন্ত্রণ নেন জিয়ানকোমো বোনাভেনচুরা। বাকিটা সহজেই সারেন তিনি। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে মিলান। 

এর আগে ২০১৬ সালে শেষ বারের মতো সিরি আ’তে জুভেন্টাসকে হারিয়েছিল এসি মিলান। চলতি আসরে সাত ম্যাচ পর হারের মুখ দেখলো মাওরিসিও সাররির দল। সবমিলিয়ে এই মৌসুমে চতুর্থবার হারের স্বাদ পেল জুভেন্টাস। তবে হারলেও ৭৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে তারা। 

সিরি আয় পয়েন্ট টেবিলের দুইয়ে আছে লাৎজিও। সমান ম্যাচে দলটির পয়েন্ট ৬৮। অন্যদিকে ৩১ ম্যাচে অষ্টম জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে মিলান।

ডেইলি বাংলাদেশ/এএল