সান্তাহারে সিহাব হত্যাকাণ্ড: ৮ জনের নামে মামলা  

সান্তাহারে সিহাব হত্যাকাণ্ড: ৮ জনের নামে মামলা  

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৪ ৪ আগস্ট ২০২০   আপডেট: ১৬:১৭ ৪ আগস্ট ২০২০

সিহাব

সিহাব

বগুড়ার সান্তাহার ইউপির দমদমা গ্রামে নামের ভুলে সিহাব হোসেন নামে এক কিশোরকে গলায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। উপজেলার কদমা বেইলি ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।  

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, আদমদীঘির করজবাড়ী গ্রামের এখলাছের ছোট ছেলের সঙ্গে ঈদের দিন বিকেলে দমদমা উত্তর পাড়ার সোহাগের ছেলে সিহাবসহ বেশ কয়েকজনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা মারপিটে জড়িয়ে পড়ে।

এর জের ধরে পরদিন রোববার বিকেলে ওই ব্রিজ এলাকায় এখলাছের বড় ছেলে শিপলুসহ কয়েকজন অবস্থান নেয় এবং সিহাবকে ও তার সহপাঠিদের খুঁজতে থাকে। এরইমধ্যে সন্ধ্যায় ওই গ্রামেরই পূর্ব পাড়ার সবজি বিক্রেতা হরুন অর রশিদের ছেলে সিহাব ব্রিজ অতিক্রম করার সময় শিপলু তাকে ডেকে তার নাম জিজ্ঞাস করে। 'সিহাব' শোনামাত্র গলায় ছুরিকাঘাত করে তারা। 

এ সময় সিহাবের সহপাঠি ওই গ্রামের টুটুলের ছেলে প্রহর ও শহিদুলের ছেলে জাকিরও ছুরিকাঘাতে আহত হয়। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় সিহাব, প্রহর ও জাকিরকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সিহাবকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় নিহত সিহাবের বাবা হারুন অর রশিদ বাদী হয়ে শিপলুসহ ৮জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, নিহত সিহাবের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য জোড় তৎপরতা চালানো হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/জেডএম