সাত সকালে ঢাকা-সিলেট মহাসড়কে ঝরলো ১৫ প্রাণ

সাত সকালে ঢাকা-সিলেট মহাসড়কে ঝরলো ১৫ প্রাণ

ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:১৪ ৬ মার্চ ২০২০   আপডেট: ১৩:৫৩ ৬ মার্চ ২০২০

হবিগঞ্জে দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস। ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জে দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস। ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে ছয়জন নিহতের পর এবার হবিগঞ্জের নবীগঞ্জে গাছের সঙ্গে ধাক্কায় মাইক্রোবাসের নয় যাত্রী নিহত হয়েছেন।

শুক্রবার সকালে ওই উপজেলার তানভিরগাঁওয়ে এ ঘটনা ঘটে। শেরপুর হাইওয়ে থানার ওসি এরশাদুল হক ভূঁইয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি  জানান, মাইক্রোবাসটি নারায়ণগঞ্জ থেকে সুনামগঞ্জ যাচ্ছিল। সকাল সাড়ে সাতটায় মাইক্রোবাসটি তানভিরগাঁওয়ে এলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই আটজন নিহত হন। আহত হন আরো পাঁচজন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার মারা যান আরো একজন।

আহতরা হলেন- নারায়ণগঞ্জের ফতুল্লার নাদিম মাহমুদ, রফিকুল ইসলাম, শিশু খাদিজা, আবুল হোসেন।

বিজয়নগরে সড়ক দুর্ঘটনায় পুড়ে যাওয়া মাইক্রোবাস। ছবি: ডেইলি বাংলাদেশ

এর আগে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার ভাটি কালিসীমা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

এতে নিহতরা হলেন- সোহান, সাগর, রিফাত, ইমন, হারুন ও শাকিল। আহতরা হলেন- শাহিন, বিজয়, আবীর ও জিসান। তাদের উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম ডেইলি বাংলাদেশকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাইক্রোবাসে করে ১০ জন নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজার জিয়ারতের উদ্দেশে যাচ্ছিলেন। পথে ঢাকা-সিলেট মহাসড়কের রামপুর এলাকায় সুনামগঞ্জ থেকে ঢাকার দিকে যাওয়া লিমন পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষ হয়। 

এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত হন। আহত চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এআর