Alexa সাকিবের ঘুরতে যাওয়া খেলায় প্রভাব পড়বে না তো?

সাকিবের ঘুরতে যাওয়া খেলায় প্রভাব পড়বে না তো?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৬ ২৫ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপে সাকিব আল হাসান রয়েছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। তিনি যে বিশ্বসেরা অলরাউন্ডার তকমাটা এমনি এমনি অর্জন করেননি, এবারের আসরে ক্রিকেট বিশ্বকে চোখে আঙ্গুল দিয়েই দেখিয়ে দিচ্ছেন সাকিব।

এখন পর্যন্ত এবারের বিশ্বকাপে ব্যাটে-বলে বাংলাদেশ দলের সেরা পারফরমার সাকিব, আসরেরও। টাইগাররা এবার জিতেছে তিন ম্যাচ। তিন ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তিনি। বোঝাই যাচ্ছে, দলকে বলতে গেলে একাই টেনে নিয়ে যাচ্ছেন তিনি। 

বাংলাদেশের পরবর্তী ম্যাচ হতে ঢের দেরী। হাতে সময় প্রায় ১ সপ্তাহের মতো। একটানা ম্যাচ খেলে ক্লান্ত সাকিব তাই ছুটি নিয়েছেন দল থেকে। যাচ্ছেন ফ্রান্সে। 

টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে পাঁচদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বার্মিংহামে পৌঁছেই জাতীয় দলের অন্য ক্রিকেটাররাও যে যার মতো ঘুরতে বেরিয়ে যাবেন।

তবে সাকিব ছাড়া কেউই যুক্তরাজ্যের বাইরে যাচ্ছেন না। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, পাঁচ দিনের ছুটিতে ক্রিকেটারদের বড় অংশ লন্ডন চলে যাবেন। সেখানেই আত্মীয় পরিবার পরিজনদের সঙ্গে সময় কাটাবেন তারা।

অন্যদিকে সাকিব আজ (মঙ্গলবার) ফ্রান্সের উদ্দেশ্যে যাত্রা করবেন। 

তবে তার এই যাত্রা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে ভক্তদের মধ্যে। অনেকে এটা স্বাভাবিকভাবে নিলেও কেউ কেউ অবাক হয়েছেন এতদূরে ঘুরতে যাওয়ায়।

বিশ্বকাপ চলাকালীন সময়ে এতদিন দল থেকে দূরে থাকা কতটা ঠিক এটা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এছাড়া আরেক দেশে যাওয়ায় নিরাপত্তা নিয়েও রয়েছে শঙ্কা। যদি সেখানে সাকিবের কোন কিছু হয়, তখন এই দায়ভার কে নেবে বলে প্রশ্ন তুলেছেন অনেকে। 

সেমিতে যেতে হলে পরের ২ ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। এ অবস্থায় সাকিবের কোন কিছু হলে এর প্রভাব গিয়ে পড়বে দলের উপর। যা কোনভাবেই কাম্য হবে না। তাছাড়া অনুশীলন ছাড়া এতদিন থাকলে খেলাতেও এর প্রভাব পড়তে পারে। এ অবস্থায় দল রেখে অন্য দেশে ঘুড়তে যাওয়া ভালো নজরে নিচ্ছেন না অনেকে। 

যদিও সাকিব এর আগে এরকম ঘুরতে গিয়েছেন বেশ কয়েকবার। তবে ফিরে এসে তার পারফম্যান্সের ধারাবাহিমকতাটাও বজায় রেখেছেন তিনি। সেক্ষেত্রে এবারো ভালো কিছুর প্রত্যাশা করতেই পারেন ভক্তরা।     

ডেইলি বাংলাদেশ/এএল/সালি