সাকিবকে ফেরত আসতে চিঠি দেবে বিসিবি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৫ ১৫ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে চলমান আইপিএল থেকে দেশে ফেরত আসতে বলবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি সভাপতি নাজমুল হাসান বিষয়টি জানান। সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি বলেন, আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে আগামী ২২ এপ্রিল থেকে জাতীয় ক্রিকেট দল প্রস্তুতি ক্যাম্প শুরু করবে। তার আগে আমরা সাকিবকে আইপিএল থেকে ফেরত আসতে বলার সিদ্ধান্ত নিয়েছি। দেশে ফেরত আসতে এবং ক্যাম্পে যোগ দিতে আমরা সাকিবকে একটা চিঠি পাঠবো।

চলমান আইপিএলে সাকিব পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদে যোগ দিয়েছেন। তবে গত সাত ম্যাচে মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন এ অলরাউন্ডার। প্রথম ম্যাচে নিজেকে মেলে ধরতে না পারায় পরের ম্যাচগুলোতে আর সুযোগ পাননি সাকিব।

নাজমুল সাংবাদিকদের বলেন, আমি সাকিবের সঙ্গে এখনো এ বিষয়ে কথা বলিনি। তবে আমরা তাকে আইপিএল থেকে ফেরত আনতে চাই। আমরা এ বিষয়ে তাকে একটি চিঠি পাঠাবো এবং সে কি জবাব দেয় তার অপেক্ষায় থাকবো।

আইপিএল খেলতে যাওয়ার আগে সাকিব আঙুলের ইনজুরিতে ভুগছিলেন। গত বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন তিনি। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে পুরো সিরিজেই দলের বাইরে ছিলেন সাকিব। বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএলকেই সাকিবের সেরা অপশন মনে করা হয়েছিল।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার বিষয়ে বিসিবি সভাপতি বলেন, মঙ্গলবারের মধ্যেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হতে পারে।

তিনি বলেন, আমি মনে করি নির্বাচক কমিটি আগামীকালের মধ্যে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে। এজন্য আমি আজ বোর্ডে এসেছিলাম। আমি জেনেছিলাম যে, ১৮ এপ্রিলের মধ্যে দল ঘোষণা করতে হবে। কিন্তু আজ জানলাম, আমাদের ২২ এপ্রিল পর্যন্ত সময় আছে। এই সময়ের মধ্যে আইসিসির অনুমতি ছাড়া আমরা স্কোয়াডে যেকোনো পরিবর্তন আনতে পারবো।

নাজমুল আরো বলেন, বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার আগে চলমান ঢাকা লিগের পারফরম্যান্স বিবেচনা করবে নির্বাচক কমিটি। এই ধরনের বড় টুর্নামেন্টের ক্ষেত্রে অভিজ্ঞদের জন্য জাতীয় দলের জায়গা উন্মুক্ত।

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ২ জুন নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

ডেইলি বাংলাদেশ/এসআই