Alexa সাকিবকে ছাড়িয়ে আবারো শীর্ষে ওয়ার্নার

সাকিবকে ছাড়িয়ে আবারো শীর্ষে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৬ ২৫ জুন ২০১৯   আপডেট: ১৭:৩৬ ২৫ জুন ২০১৯

ছবি : আইসিসি

ছবি : আইসিসি

বিশ্বকাপের দ্বাদশ আসরে সর্বোচ্চ রানের আসনটি প্রতিনিয়তই পরিবর্তন হচ্ছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের হাত বদল হচ্ছে বারবার। সর্বশেষ আফগানদের বিপক্ষে ফিফটি হাঁকিয়ে এই আসনে ফের আসীন হয়েছিলেন সাকিব আল হাসান। একদিন পরেই সেই আসন পুনরুদ্ধার করলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। আফগানিস্তান ম্যাচে ওয়ার্নারকে পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওই ম্যাচের আগে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান। ৪২৫ রান নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রয়োজনীয় রান তুলে আবার রান সংগ্রহের শীর্ষ স্থান পুনরুদ্ধার করেন সাকিব। কিন্তু তার অবস্থান একদিন পরেই পাল্টে গেল।

রান সংগ্রহে শীর্ষে জায়গা করে নেয়া ওয়ার্নারের রান এখন ৫০০*। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া সাকিবের রান ৪৭৬। এদিকে তৃতীয় স্থানে থাকা অ্যারন ফিঞ্চও সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। অজি অধিনায়কের রান ৪৫০*। চতুর্থ স্থানে থাকা ইংলিশ ওপেনার জো রুটের রান ৪২৪। আর পঞ্চম স্থানে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের রান ৩৭৩।

লর্ডসে মঙ্গলবার ইংলিশদের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাটে করে এরইমধ্যে বিনা উইকেটে ১০০ রানের কোটা পেরিয়ে গেছে অস্ট্রেলিয়া। ফিফটির দেখা পেয়েছেন দুই অজি ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার।

ডেইলি বাংলাদেশ/আরএস