সাঈদ খোকনের দুই মামলার একটি খারিজ, আরেকটি প্রত্যাহার

সাঈদ খোকনের দুই মামলার একটি খারিজ, আরেকটি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২০ ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:২৮ ১৯ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে একটি মামলা খারিজ ও অপর আরেকটি মামলা প্রত্যাহার করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বাদী কাজী আনিসুর রহমানের মামলাটি গ্রহণের কোনো উপাদান না থাকায় খারিজ করেন আদালত। এছাড়া অপর আরেকটা মামলার বাদী অ্যাডভোকেট মো. সারোয়ার আলম তার মামলা আবেদন প্রত্যাহারের জন্য আবেদন করেন। এরপর আদালত তা মঞ্জুর করেন৷।

এর আগে গত ১১ জানুয়ারি কাজী আনিসুর রহমান ও অ্যাডভোকেট মো. সারওয়ার আলম বাদী হয়ে পৃথক দুইটি মামলার আবেদন করেন। এদিন আদালত দুই বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর শুনানি শেষে আদালত আদেশের জন্য দিন ধার্য করেন। 

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটের মূল ভবনের নকশা বহির্ভূত এবং অবৈধ উপায়ে দোকান বরাদ্দের কথা বলে অর্থ আত্মসাত করার অভিযোগে ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনসহসহ সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর গত ৩০ ডিসেম্বর আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩১ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ