Alexa সাঈদ খোকনের এপিএস ও হুইপের পিএকে দুদকে জিজ্ঞাসাবাদ

সাঈদ খোকনের এপিএস ও হুইপের পিএকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩০ ২১ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের সহকারী একান্ত সচিব (এপিএস) শেখ কুদ্দুস ও জাতীয় সংসদের হুইপ চট্টগ্রামের পটিয়া আসনের এমপি শামসুল হক চৌধুরীর পিএ এজাজ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার সকালে তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদকের তদন্ত দল। জিজ্ঞাসাবাদে জিকে শামীমের ও তার ঠিকাদারি প্রতিষ্ঠান বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের যোগসাজসে বিষয়ে জানতে চাওয়া হয়।  

দুদক জানায়, সরকার দলীয় হুইপ ও চট্টগ্রাম–১২ আসনের এমপি সামশুল হক চৌধুরীর পিএ নূর উর রশীদ চৌধুরী ওরফে এজাজ চৌধুরী পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও। তার বিরুদ্ধে অবৈধ জুয়া ও ক্যাসিনো ব্যবসা, চাঁদাবাজি, মাদক ব্যবসা আর তদবির বাণিজ্য করে কোটি কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ আছে। তিনি চট্টগ্রামের ক্লাবগুলোতে চলা জুয়ার আসর থেকে প্রতিদিন বড় অঙ্কের অর্থ পেতেন বলেও অভিযোগ আছে দুদকের হাতে।

দুদক সূত্র আরো জানায়, এজাজের অবৈধ সম্পদের খোঁজ করতে গিয়ে তার বাবা আব্দুল মালেক, বড় ভাই সুলতান উর রশীদ চৌধুরী এবং স্ত্রী সুরাইয়া আক্তারের সম্পদেরও খোঁজ নিচ্ছে সংস্থাটি। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়ে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে দুদক। এ ছাড়া ভূমি অফিস, সাবরেজিস্ট্রি অফিসসহ সরকারি বিভিন্ন দফতরে চিঠি দিয়ে তার সম্পদের তথ্য নেয়া হচ্ছে।

গতবছর ক্যাসিনো বিরোধী অভিযানের সময় গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে অবৈধ প্রভাব খাটিয়ে সরকারি কাজ নেয়ার অভিযোগ ওঠে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে