সাইকেল চালিয়ে খেলতে এসেছিলেন পিকে

সাইকেল চালিয়ে খেলতে এসেছিলেন পিকে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৩ ৯ জুলাই ২০২০  

সাইকেল চালিয়ে ন্যু ক্যাম্পে যাচ্ছেন পিকে

সাইকেল চালিয়ে ন্যু ক্যাম্পে যাচ্ছেন পিকে

এক যুগের বেশি সময় ধরে বার্সেলোনার রক্ষণভাগের দায়িত্ব সামলাচ্ছেন জেরার্ড পিকে। দলের রক্ষণ সামলানোর মতো সামাজিকভাবেও যথেষ্ট সচেতন এই স্প্যানিশ ফুটবলার। সেই প্রমাণ রাখতেই যেন গতকাল কাতালান ডার্বি ম্যাচ খেলতে সাইকেল চালিয়ে স্টেডিয়ামে এসেছিলেন পিকে। 

করোনাভাইরাসের কারণে গণপরিবহন চলাচল সীমিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা শহরের প্রশাসন। সেখানে সাইকেল ব্যবহারের জন্য সবাইকে উৎসাহিত করা হচ্ছে। এমনকি সবাই যেন নিরাপদে সাইকেল চালাতে পারে সে জন্য অতিরিক্ত ২১ কিলোমিটার রাস্তাও বানানো হয়েছে। 

সবার মাঝে সচেতনতা বাড়াতে এবার পিকে নিজেই সাইকেল চেপে মাঠে এসেছেন। জানিয়ে দিলেন, যেকোনো কাজেই সাইকেল চালিয়ে যাওয়ার মাঝে অসম্মানের কিছু নেই। এদিন ন্যু ক্যাম্পে এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার ম্যাচ ছিল। টি-শার্ট, শর্টস ও বেজবল টুপি মাথায় দিয়ে ইলেকট্রিক সাইকেলে চেপেই খেলতে চলে আসেন পিকে। 

এর আগে অনুশীলনে অনেকবার সাইকেল চেপে গিয়েছেন পিকে। কিন্তু সাইকেল চেপে একবারে মূল ম্যাচ খেলতে গিয়ে কাল সবাইকেই চমকে দিয়েছেন এই বার্সা ডিফেন্ডার। শুরুর একাদশে নেমে পুরোটা সময়েই রক্ষণভাগে দারুণ কাজ করেছেন পিকে। ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে বার্সেলোনা। 

ডেইলি বাংলাদেশ/এএল