Alexa সাংবাদিক নিয়োগ দিচ্ছে ফেসবুক

সাংবাদিক নিয়োগ দিচ্ছে ফেসবুক

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪৬ ২১ আগস্ট ২০১৯   আপডেট: ১৩:১৪ ২১ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ফেসবুকে নিউজ ট্যাব নামে একটি ফিচার খুলা হচ্ছে। এতে শুধু নির্বাচিত সংবাদগুলোই উপস্থাপন করা হবে। আর এ সংবাদগুলো নির্বাচন করবে একদল সাংবাদিক। এরই মধ্যে এক দল সাংবাদিক নিয়োগের পরিকল্পনা করেছে ফেসবুক। আর এটি হলো প্রকাশনা জগতে ফেসবুকের নিকটতম উদ্যোগ।

সিলিকন ভ্যালি সংস্থা বলেছে যে সাংবাদিকরা নিউজ ট্যাবকে সংশোধন করতে সহায়তা করবে, এটি কোম্পানির মোবাইল অ্যাপ্লিকেশনের অভ্যন্তরে একটি নতুন বিভাগ। যা পাঠকদের জন্য অতি সাম্প্রতিক ও প্রাসঙ্গিক গল্পকে উপস্থাপন করবে। ফেসবুক বলেছে যে, তারা এই চরিত্রে বিভিন্ন আউটলেট থেকে পাকা সাংবাদিকদের নিয়োগের পরিকল্পনা করেছে এবং মঙ্গলবার তার কর্মসংস্থান বোর্ডে চাকরির পোস্টিং দেবে।

নিউজ ট্যাব রিয়েল-টাইম সাংবাদিকতা এবং সংবাদ হাইলাইট করার জন্য সংস্থার প্রচেষ্টার অংশ। এটি নিউজ ফিডের বাইরে, স্ট্যাটাস আপডেট এবং ফ্রেন্ড রিকোয়েস্ট স্ট্রিমের বাইরে থাকবে।

খবর প্রকাশকদের সঙ্গে ফেসবুকের সাম্প্রতিক এক আলোচনার পর পূর্ণকালীন সাংবাদিক নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়। এই খবর দিয়েছে অনলাইন ট্রেড ম্যাগাজিন ডিজিড।

ওই খবরে আরো বলা হয়েছে, মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল খবর তুলে আনার জন্য যে ধরনের উদ্যোগ নিয়েছে, ফেসবুক ততটা উদ্যোগ নেয়নি। অ্যাপল নিউজ চালু করার সময় ৩০ জন সাংবাদিক নিয়োগ দিয়েছিল। সে তুলনায় ফেসবুক শুরুতে কয়েকজনকে নিয়ে কাজ শুরু করছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ