Alexa সাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার নিজাম উদ্দিন মারা গেছেন

সাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার নিজাম উদ্দিন মারা গেছেন

পাবনা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫২ ৮ ডিসেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

পাবনার সাঁথিয়ায় সাবেক উপজেলার চেয়ারম্যান ও যুদ্ধকালীন কমান্ডার নিজাম জিহিন শনিবার রাতে মারা গেছেন।(ইন্না লিল্লাহি -----রাজিউন)। 

নিজাম উদ্দিন তিন মেয়াদে উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাঁথিয়া ফাউন্ডেশনের সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,  দুই ছেলে, দুই মেয়েসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ রাজনীতিক ও সর্বজন শ্রদ্ধেয় এ ব্যক্তির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।   

১৯৫০ সালের ৩ জুলাই সাঁথিয়ার ধোপাদহ ইউপির গোপালপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ব্যক্তি জীবনে মিষ্টভাষী ও নিরহংকারী ছিলেন। দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন এবং সাঁথিয়া থানার যুদ্ধকালীন কমান্ডার ছিলেন।  

নিজাম উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু, এমপি গোলাম ফারুক প্রিন্স, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়ার ইউএনও এসএম জামাল আহমেদসহ প্রমুখ। এছাড়া বীর মুক্তিযোদ্ধা ও কমান্ডার, শিক্ষক সমাজ, ব্যবসায়ীরা গভীর শোক প্রকাশ করেছেন। 

রোববার বাদ যোহর সাঁথিয়া সরকারী পাইলট উচ্চবিদ্যালয় মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়। তার নিজগ্রাম গোপালপুরে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। 

ডেইলি বাংলাদেশ/জেএস