Alexa সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি!

সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৯ ২১ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের মাটিতে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয়ের আশা নিয়ে উপমহাদেশে পা রেখেছিলো অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের দাপুটে জয় তুলে নিয়ে সে পথেই এগিয়ে যাচ্ছিল অজিরা। কিন্তু পরের দুই ওয়ানডেতে বিরাট কোহলিদের সামনে পাত্তা পায়নি সফরকারীরা। তাই সিরিজ হারের স্বাদ নিয়েই ফিরতে হচ্ছে ওয়ানডে ক্রিকেটের সফলতম দলটির। 

ফেরার আগে প্রতিপক্ষ অধিনায়ককে প্রশংসায় ভাসাতে কার্পণ্য করলেন না ফিঞ্চ। তিনি মনে করেন, বিরাট কোহলি সম্ভবত সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। সর্বকালের সেরাদের তালিকায় রোহিত শর্মাকে সেরা পাঁচেই রাখছেন তিনি। 

ব্যাঙ্গালুরুতে শেষ ম্যাচে আগে ব্যাট করে স্মিথের শতকে ভারতকে ২৮৭ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু রোহিতের ১১৯ এবং কোহলির ৮৯ রানের সুবাদে সহজ জয় ছিনিয়ে নেয় ভারত। ২-১ এ সিরিজ জিতে নেয় তারা। সাংবাদিক সম্মেলনে ফিঞ্চ বলেন, ভারতের হাতে কোহলি আছে। যে সম্ভবত সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। আর রোহিত সর্বকালের প্রথম পাঁচ জন ওয়ানডে ব্যাটসম্যানের মধ্যে পড়বে। ওরা অসাধারণ। ভারতের এই দলটার বৈশিষ্ট্য হলো, গুরুত্বপূর্ণ ম্যাচে ওদের অভিজ্ঞ ক্রিকেটাররাই আসল খেলাটা খেলছে। 

এ ম্যাচে চোটের কারণে ছিলেন না ওপেনার শিখর ধাওয়ান। কিন্তু তার অভাব বুঝতেই দেননি রোহিত ও কোহরি। ফিঞ্চ বলেন, ধাওয়ানকে শুরুতে ওরা পায়নি। তা সত্ত্বেও দুরন্ত শতক করে গেলো রোহিত। এই সব বড় ম্যাচে ওদের অভিজ্ঞ ব্যাটসম্যানরাই বেশির ভাগ রান করে দিচ্ছে।একটা সেরা ব্যাটিং লাইনের এটাই লক্ষণ।

ডেইলি বাংলাদেশ/এম