Alexa ‘সরকার কৃষকদের ভাগ্য বদল করেছে’

‘সরকার কৃষকদের ভাগ্য বদল করেছে’

বান্দরবান প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৩ ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৬:০৩ ১২ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বের আওয়ামী লীগ সরকার কৃষকদের ভাগ্য বদল করেছে। তাদের ভাগ্য বদলে বিনামূল্যে বীজ, সার, ধান মাড়াই কল, পাওয়ার টিলার বিতরণ করেছে। দক্ষতা বাড়াতে কৃষকদের নানামুখী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এতে তারা আগের চেয়ে বেশি ফসল উৎপাদন করছে। 

শনিবার সকালে ধান মাড়াই কল, পাওয়ার টিলার ও সেলাই মেশিন বিতরণীতে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার নারীবান্ধব। এ সরকারের আমলেই নারীদের সচ্ছলতা ফিরে এসেছে। এখন নারীরা আর পিছিয়ে নেই। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সহায়তায় নারীরা বহুদূর এগিয়ে যাচ্ছে। 

মন্ত্রী বলেন, বান্দরবানের অনেক এলাকায় চাঁদাবাজরা সক্রিয় রয়েছে। মানুষের কাছ থেকে চাঁদা নিয়ে তারা আয়েশে জীবনধারণ করছে। কিন্তু আমাদের কোনো উন্নতি হয়নি। চাঁদাবাজরা আমাদের কোনো পাড়া বা গ্রামের উপকার করে না। তারা গরিব ও অসহায় পরিবারকে জিম্মি রাখে। চাঁদাবাজদের জিম্মি দশা থেকে মুক্তি পেতে আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিন। 

এ সময় উপস্থিত ছিলেন বান্দরবানের ডিসি মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত এমপি মো. কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো. আব্দুল আজিজ, বান্দরবান ইউনিট অফিসের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, সিনিয়র সহকারী প্রকৌশলী তুষিত চাকমা, উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী, উপ-সহকারী প্রকৌশলী মো. এরশাদ মিয়া, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক।

বান্দরবান ইউনিট অফিসে চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহায়তায় বিভিন্ন সমিতির মধ্যে ৫০ লাখ টাকা ব্যয়ে ৪৩টি ধান মাড়াই মেশিন, ৩০ লাখ টাক্য ব্যয়ে ১৫টি পাওয়ার টিলার ও ১০ লাখ টাকা ব্যয়ে ৮৬ টি সেলাই মেশিন বিতরণ করা হয়। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ