সম্মিলিত প্রয়াসে করোনাকে পরাজিত করবে আওয়ামী লীগ: কাদের

সম্মিলিত প্রয়াসে করোনাকে পরাজিত করবে আওয়ামী লীগ: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৪ ২০ মার্চ ২০২০   আপডেট: ১২:৩৩ ২০ মার্চ ২০২০

পুষ্পস্তবক অর্পণ করছেন ওবায়দুল কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

পুষ্পস্তবক অর্পণ করছেন ওবায়দুল কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস যত বড়ই শত্রু হোক না কেন, সম্মিলিত প্রয়াসে আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের। পরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় করোনা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, বাংলাদেশ ঝুঁকিতে আছে। তবে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন আক্রান্ত হয়েছেন, একজন মারা গেছেন। এরপরেও ঝুঁকি রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় আমরা সম্পূর্ণ প্রস্তুত আছি জানিয়ে তিনি আরো বলেন, করোনাভাইরাস সারাবিশ্বের সমস্যা। চীন থেকে উৎপন্ন হয় বিশ্বে ছড়িয়ে পড়েছে। এটা এখন বৈশ্বিক সমস্যায় পরিণত হয়েছে। 

বিএনপি উপনির্বাচন পেছানো জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা কখন কি বলে, আর কখন কি করে, বোঝা মুশকিল। তারা সব কিছুতেই রাজনীতি খোঁজে। কিন্তু উপনির্বাচনের বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায়, সিদ্ধান্ত নেবে। ইসিকে আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করে না। তাদের নিজস্ব স্বাধীনতা আছে, তারা সিদ্ধান্ত নিতে পারে। 

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/টিআরএইচ