Alexa সমুদ্রে রহস্যজনক পিরামিডের সন্ধান

সমুদ্রে রহস্যজনক পিরামিডের সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২২ ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:২৩ ৯ অক্টোবর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাহামা তীরে ২টি পিরামিডের সন্ধান পাওয়া গেছে। পিরামিড দুটিকে সবাই রহস্যজনক পিরামিড বলছে। আসলে এটি সত্যি পিরামিড কি-না, তা এখনো চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হলেই এর রহস্য জানা যাবে।

জানা যায়, এর আকৃতি অনেকটা পিরামিডের মতোই। ইউটিউব চ্যানেলে এরই মধ্যে একটি ভিডিও পোস্ট করেছে সিকিওর টিম ১০। গুগল আর্থের সাহায্যে এ পিরামিড জাতীয় বস্তুর সন্ধান পেয়েছেন তারা। নিউ প্রভিন্স আইল্যান্ডের কাছে সমুদ্রে এর সন্ধান পাওয়া গেছে।

জায়গাটি ফ্লোরিডা থেকে খুব বেশি দূরে নয়। পিরামিডের লাইনগুলো খুব সহজেই ধরা পড়ে। এটা প্রমাণ করে এর সবচেয়ে কাছের দ্বীপে অ্যাজটেকের মতো বা ওই ধরনের কোন এক প্রাচীন মানুষের বসবাস ছিল। যে ছবিগুলো পাওয়া গেছে, সেগুলো দেখতে নিঃসন্দেহে প্রাচীন পিরামিডের মতো।

সমুদ্রের মধ্যে কোন কিছু নষ্ট হয় না। কারণ এখানে খোলা বাতাস নেই। ফলে মরিচা ধরা বা ক্ষতি হয়ে যাওয়ার আশঙ্কা থাকে না। তবে পিরামিড দুটির আকৃতি এক নয়।  

এই প্রথম কোন বস্তুকে পিরামিডের মতো ধারণা করা হলো, তেমন কিন্তু নয়। ২০১২ সালে মেরেল ভেরলাগ নামে এক বিজ্ঞানী ক্রিস্টাল পিরামিড আবিষ্কার করেছিলেন। গিজার পিরামিড থেকে এটি ৩ গুণ বড়। সমুদ্রতল থেকে এটি ৬ হাজার ৫০০ ফুট উঁচু। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ