Alexa সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:৫৫ ১৩ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিম সমুদ্র সৈকতে ভেসে এসেছে ১ হাজার কেজি বিশুদ্ধ কোকেন। এর জেরে দেশটির বেশ কয়েকটি সমুদ্র সৈকত বন্ধ করতে বাধ্য হয়েছে ফ্রান্সের পুলিশ। 

অক্টোবরের মাঝামাঝি থেকে শুরু হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে আটলান্টিকের সমুদ্র সৈকতে প্রতিদিন গড়ে প্রায় একশো কিলোগ্রাম করে কোকেন ভেসে আসছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন দেশেরটির প্রশাসনের এক কর্মকর্তা।

কোকেনগুলো অত্যন্ত উচ্চমানের ও প্লাস্টিকের প্যাকেটে বন্দি থাকায় জলে ভেসে এলেও কোনো রকম বিকৃতি ঘটেনি। তাই সাধারণ মানুষের হাতে যাতে সেগুলো না পড়ে সেই জন্য সৈকত বন্ধ করে বসানো হয়েছে পুলিশি প্রহরা। 

কেউ কোনো ফাঁক গলে যাতে বিচে ঢুকে পড়তে না পারে তার জন্য হেলিকপ্টারে করে আকাশপথেও নজরদারি রাখা হচ্ছে। মাদকাসক্ত ও মাদকের চোরাকারবারীরা এই কোকেনের প্যাকেট হাতানোর চেষ্টা করবে বলে সতর্ক প্রশাসন।

এই বিষয়ে সঠিক তথ্যের জন্য তদন্ত চালাচ্ছে একশ গোয়েন্দা। কথা বলা হচ্ছে ইওরোপের অন্য দেশগুলোর সঙ্গেও। এই মাদকের প্যাকেটে কোকেনে পরিমাণ ৮৩%। এগুলো শরীরের জন্য যেমন মারাত্মক ক্ষতিকর, তেমনই বাজারে অসম্ভব দামী। বাজারে এই কোকেনের দাম লক্ষ লক্ষ ইউরো বলে জানিয়েছেন কাস্টমস কর্তারা।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ/মাহাদী