সমাপ্তির পথে নান্দাইলের টেকনিক্যাল কলেজের নির্মাণ কাজ  

সমাপ্তির পথে নান্দাইলের টেকনিক্যাল কলেজের নির্মাণ কাজ  

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩০ ৩ জুলাই ২০২০  

নান্দাইল সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ

নান্দাইল সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ

ময়মনসিংহের নান্দাইলে সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। 

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে নান্দাইল পৌরসভার ঝালুয়া নামক স্থানে সরকারি এই শিক্ষা প্রতিষ্ঠানটি নির্মিত হচ্ছে। ২০১৭ সালের ২৭ জুলাই এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন। 

সাড়ে চৌদ্দ কোটি টাকা অর্থ বরাদ্দে প্রতিষ্ঠানটির নির্মাণ কার্যাদেশ পায় ভাওয়াল কনস্ট্রাকশন নামের একটি যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান। ১ দশমিক ৬ একর জায়গার ওপর নির্মিত প্রতিষ্ঠানটি বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদফতর। সার্বিক তদারকি করছে ময়মনসিংহ জেলা শিক্ষা প্রকৌশল কার্যালয়। 

মূল একাডেমিক ভবন ৫ তলা বিশিষ্ট। যেখানে রয়েছে ২৫ টি ক্লাস রুম। এছাড়া রয়েছে চার তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন ও একটি এক তলা ওয়ার্কশপ ভবন। 
      
এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী ফখরুল আলম তৈমুর বলেন, ২০১৭  সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটির নির্মাণ কাজ শুরু হয়। শেষ হওয়ার কথা ছিল ২০১৯ সালের ডিসেম্বরে। নানান জটিলতায় চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। 

তিনি আরো বলেন, কাজের গুণগত মান নিয়ে আমরা সন্তুষ্ট।  

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট এর ভাইস প্রিন্সিপাল শওকত হোসেন জানান, নির্মাণকারী প্রতিষ্ঠান তাদের কাজ শিক্ষা অধিদফতরকে বুঝিয়ে দিলে আশা করা যায় আগামী শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করা যাবে। 

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনবল নিয়োগের বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে। আইন ও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই দ্রুত জনবল নিয়োগ দেয়া হবে। 

তিনি আরো জানান, প্রথম শিক্ষাবর্ষে এসএসসি ভোকেশনাল ক্লাসে শিক্ষার্থী ভর্তি করা হবে। পরবর্তীতে এইচএসসি ও পর্যায়ক্রমে ষষ্ঠ শ্রেণির শিক্ষা কার্যক্রমও শুরু হবে। 

স্থানীয় এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান, প্রতিষ্ঠানটি চালু হলে নান্দাইলের শিক্ষা ব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে