Alexa সব সম্প্রদায় দুর্গোৎসবকে গ্রহণ করেছে: কা‌দের

সব সম্প্রদায় দুর্গোৎসবকে গ্রহণ করেছে: কা‌দের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৬ ৫ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাদুল কা‌দের বলেছেন, দুর্গোৎসবকে শুধু হিন্দুরা নয় সব সম্প্রদায়ের লোকজন উৎসব হিসেবে গ্রহণ করেছে। গতবারের চেয়ে এবার প্রায় ৫০০টি পূজামণ্ডপ বেশি হয়েছে। এর দ্বারা প্রমাণিত হয় শেখ হাসিনার সরকার ক্ষমতায় এলে পূজা-পার্বণসহ সবার ধর্মীয় উৎসব পালনে সর্বোচ্চ সহযোগী হয়ে থাকে।

শ‌নিবার দুপু‌রে ঢা‌কেশ্বরী ম‌ন্দি‌রে শারদীয় দ‌ু‌র্গোৎস‌বে মহাসপ্তমীর বস্ত্র বিতরণ অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

মন্ত্রী বলেন, হিন্দু সমাজের বড় উৎসব দুর্গোৎসবে পূজারী ভক্তের সংখ্যা বেড়ে যায়; পরিবেশ হয়ে ওঠে উৎসবমুখর। সারা বাংলাদেশে সবার নিরাপত্তা থাকে নিশ্ছিদ্র। সর্বোচ্চ নিরাপত্তায় অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজা ।

তিনি বলেন, আমি হিন্দু ভাইবোনদের বলবো শেখ হাসিনা ক্ষমতায় আছেন আপনাদের কোনো ভয় নেই মাথা উঁচু করে দাঁড়াবেন। আপনার ভোট মুসলমানের চেয়ে কম নয় নাগরিকত্ব এবং দুর্বৃত্তদের নিয়ে ভয় পাবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তাতে আপনাদের সহযোগিতা চাই। বাংলাদেশ থেকে দুর্নীতিবাজ ও দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজকে উদ্যোগ নিয়েছেন। এই দুর্নীতিবাজরা হিন্দু-মুসলমান সবার শত্র‌ু। অনেক দুর্বৃত্ত হিন্দুদের সম্পদের দিকে তাকিয়ে থাকে। হিন্দুদের সম্পদ যারা গ্রাসের চিন্তা করবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। 

‘লুটেরা সন্ত্রাসী-চাঁদাবাজি দুর্নীতিবাজ থেকে শুরু করে আজকে সমাজ জীবনে যারা জনগণের কাছে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চায় যারা আওয়ামী লীগের সরকারের নেতৃত্বে বিশাল অর্জ ম্লান করে দিতে চায় তাদের কঠোর জবাব দেয়া হবে। তাদেরকে শাস্তি দেয়া হবে কাউকে ছাড় দেয়া হবে না সে যতই প্রভাবশালী হোক।’ 

সেতুমন্ত্রী বলেন, সব ধর্মের প্রতি সম্মান করবেন। যখন আজান হয় তখন গান বাজনা বন্ধ রাখবেন। এক্ষেত্রে মুসলমানরাও খেয়াল রাখবেন। এটা যেন সবার উৎসব হয়। কারো অনুভূতিতে যেন আঘাত না লাগে। 

অনুষ্ঠা‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন- আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন না‌সিম, উপ-দফতর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দ‌ক্ষিণ আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শা‌হে আলম মুরাদ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে/ টিআরএইচ