Alexa সব দেশের রাজধানীর নাম জানে দিনাজপুরের এই শিশু

সব দেশের রাজধানীর নাম জানে দিনাজপুরের এই শিশু

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৮ ১৯ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বয়স একুশ মাস। তার কাছে কোনো দেশ বা শহর সম্পর্কে জানতে চাইলে সে অকপটে বলে দেবে। এই বিস্ময়কর শিশুর নাম ময়ূখ বর্মন। থাকেন ভারতের উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের সীমান্তবর্তী এলাকা দাসপাড়ায়।

ময়ূখ বর্মনের বয়সী শিশুরা কথাই বলতে পারেন না। কিন্তু এই শিশু কোনো ভাবনা চিন্তা ছাড়াই বিশ্বের নানা দেশের নাম সহ রাজধানীর নাম বলে দেয়। এমনকী ভারতে জাতীয় খেলা থেকে শুরু করে জাতীয় ফলের নামও জানে সে। সেটা শুনতে কৌতুহলীদের ভিড় তার বাড়ির উঠোনে।

চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজারুদ্দিন বলেন, শুনে প্রথমে বিশ্বাস করতে পারিনি। নিজেই দাসপাড়ার বাড়িতে চলে যাই। সেখানে ওই শিশুর কথা শুনে অবাক। ভারতসহ বিভিন্ন দেশের রাজধানীর নাম নির্ভুল বলছে। দেশের প্রধানমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রীর নামও বলে দিচ্ছে।

শিশুটির বাবা রাজু বর্মন পেশায় চিত্রশিল্পী। চোপড়া বাজারে সাইনবোর্ড লিখে জীবিকা নির্বাহ করেন। মা মীনাদেবী অঙ্গনওয়াড়ির কর্মী। তাদের মেয়ে ডালিয়া বর্মন দাসপাড়া হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। কিন্তু কেমন করে এটা সম্ভব জানা নেই পরিবারের লোকজনের। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বলছেন, এরকম মেধাসম্পন্ন শিশু বাস্তবে বিরল। সাধারণত অটিজম আক্রান্ত শিশুদের ক্ষেত্রে এরকম স্মরণশক্তি দেখা যায়।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics