সবাইকে দায়িত্বশীল ও সহানুভূতিশীল হতে জাতীয় মানবাধিকার কমিশনের অনুরোধ

সবাইকে দায়িত্বশীল ও সহানুভূতিশীল হতে জাতীয় মানবাধিকার কমিশনের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৮ ৭ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:০৭ ৭ এপ্রিল ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

দেশে করোনাভাইরাস সংক্রমণের দুর্যোগময় সময়ে জনগণ ও সংশ্লিষ্ট সবাইকে অধিক দায়িত্বশীল, সহানুভূতিশীল ও মানবিক আচরণ করার অনুরোধ জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

মঙ্গলবার জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় মানবাধিকার কমিশন গভীর উদ্বেগ প্রকাশসহ প্রত্যাশা করে যে, করোনাভাইরাস সংক্রমণের এই দুর্যোগময় মুহূর্তে দেশের জনগণ ও সংশ্লিষ্ট সবাই মানবাধিকারের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আরো দায়িত্বশীল, সহানুভূতিশীল ও মানবিক আচরণ করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির এ ক্রান্তিকালে সরকারের বিভিন্ন দফতর ও সংস্থার পাশাপাশি সাধারণ জনগণেরও কর্তব্য রয়েছে পরস্পরের প্রতি সহানুভূতিশীল ও মানবিক আচরণের মাধ্যমে সর্বজনীন মানবাধিকার সমুন্নত রাখা। 

এতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের বিশ্বব্যাপী দ্রুত বিস্তারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে। এরইমধ্যে বিশ্বের প্রতিটি রাষ্ট্র করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ার ভয়াবহতা অনুধাবন করে তা প্রতিরোধে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

আরো বলা হয়, বাংলাদেশ সরকারও দেশের জনগণকে এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে বিভিন্ন প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ  গ্রহণ করেছে। দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসন সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের মাধ্যমে ভাইরাসটির বিস্তার রোধে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর