সন্ধ্যায় নিজ দেশে ফিরছেন ৩৫০ মার্কিন নাগরিক

সন্ধ্যায় নিজ দেশে ফিরছেন ৩৫০ মার্কিন নাগরিক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৮ ৩০ মার্চ ২০২০   আপডেট: ১৪:১০ ৩০ মার্চ ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের প্রায় সাড়ে তিন শতাধিক নাগরিক আজ নিজ দেশে ফিরে যাচ্ছেন। এদের মধ্যে রয়েছে মার্কিন কূটনীতিক, তাদের পরিবার এবং নাগরিকদের একটি অংশ।

সোমবার সন্ধ্যা ৬টায় কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করবেন বলে বাংলাদেশ সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে।

এ বিষয়ে মার্কিন দূতাবাসের এক মুখপাত্র জানান, সব কিছু স্পষ্ট করা যাচ্ছে না। করোনাভাইরাসের কারণে শুধু বাংলাদেশ থেকেই নয়, মোট ২৮টি দেশ থেকে ১০ হাজার আমেরিকান দেশে ফিরেছেন বা ফিরছেন। এটা একান্তই যারা ফিরছেন (নাগরিকদের) তাদের ব্যক্তিগত সিদ্ধান্তে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ১৯ জন রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অপরদিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ৬২৭ জনকে করোনাভাইরাস পজিটিভ বলে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৩৮৪ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন। এছাড়া প্রায় ৩ হাজার কভিড-১৯ রোগীর অবস্থা আশঙ্কাজনক।

ডেইলি বাংলাদেশ/আরএইচ