সংযুক্ত আরব আমিরাতের কোচ হচ্ছেন পিন্টো

সংযুক্ত আরব আমিরাতের কোচ হচ্ছেন পিন্টো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৯ ১ জুলাই ২০২০  

জর্জ লুইস পিন্টো

জর্জ লুইস পিন্টো

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন কেস্টারিকাকে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিয়ে ব্যাপক পরিচিতি পাওয়া কোচ জর্জ লুইস পিন্টো। স্থানীয় ফুটবল ফেডারেশন এই তথ্য প্রকাশ করেছে।

স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়ছে, ফেডারেশনের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পর ৬৭ বছর বয়সি কলম্বিয়ার এই কোচের সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করা হচ্ছে। অর্থাৎ তার নেতৃত্বেই ২০২২ সালের কাতার বিশ্বকাপে অংশ নিতে চায় আরব আমিরাত।

কলম্বিয়া, পেরু, কোস্টারিকা ও ভেনিজুয়েলায় ক্লাবের হয়ে ঘরোয়া শীগের শিরোপা জয় করেছেন পিন্টো। তবে ২০১৪ বিশ্বকাপে কোস্টারিকাকে কোয়ার্টার ফাইনালে পৌছে দিয়ে বিশ্ব ব্যাপি পরিচিতি লাভ করেন পিন্টো।

আসরে গ্রুপ পর্বে উরুগুয়ে ও ইতালীর মত শক্তিশালী দলকে হারানোর পর ইংল্যান্ডের সঙ্গে ড্র করেছিল কোস্টারিকা। কঠিন ও গ্রুপের প্রতিবন্ধকতা কাটানোর পর কোয়ার্টার ফাইনালেও দারুণ দক্ষতা দেখিয়েছিল তারা। শেষ পর্যন্ত টাইব্রেকারে হল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্ব মঞ্চ থেকে বিদায় নেয় পিন্টোর শিষ্যরা।  বিশ্বকাপের প্রাক বাছাইয়ে বর্তমানে চতুর্থ অবস্থানে রয়েছে আরব আমিরাত। গ্রুপ থেকে একটি মাত্র দল বাছাইয়ের চুড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে।

সার্বিয় কোচ ইভান জোভানোভিচের পরিবর্তিত হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন পিন্টো।

ডেইলি বাংলাদেশ/আরএস